ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

অষ্টম ধাপ: ইউপি ভোটে প্রার্থিতা প্রত্যাহার সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
অষ্টম ধাপ: ইউপি ভোটে প্রার্থিতা প্রত্যাহার সোমবার

ঢাকা: আগামী ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপে আটটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ সোমবার (২৪ জানুয়ারি)।

নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান এ তথ্য জানান।

সোমবার (২৪ জানুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের কেউ নির্বাচনে অংশ নিতে না চাইলে তার প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন।

অষ্টম ধাপের আট ইউপিতে ভোটগ্রহণ হবে আগামী ১০ ফেব্রুয়ারি। ইউপিগুলো হলো- ঢাকার কেরানীগঞ্জের তারাগঞ্জ, গাজীপুরের কালিয়াকৈরের শ্রীফলতরী, নোয়াখালী জেলার হাতিয়ার সুখচর ও নলচিরা, সুবর্ণচরের চর জব্বর ও চর জুবলি, ভোলার লালমোহনের বদরপুর ও ঝিনাইদহের শৈলকুপার নিত্যানন্দপুর।

এসব ইউপিতে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ২০০ জনের মতো প্রার্থী রয়েছে। প্রার্থিতা প্রত্যাহারের পর কিছু প্রার্থী কমে যেতে পারে। এদের প্রতীক বরাদ্দ করা হবে মঙ্গলবার (২৫ জানুয়ারি)।

ইতোমধ্যে পাঁচ ধাপের ইউপি নির্বাচন সম্পন্ন করেছে ইসি। ষষ্ঠ ধাপে ২১৯ ইউপিতে ভোট হবে ৩১ জানুয়ারি। আর সপ্তম ধাপে ১৩৮ ইউপিতে ভোট হবে ৭ ফেব্রুয়ারি।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa