ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিদায়ী সংবাদ সম্মেলনে সিইসির সঙ্গে এলেন না তালুকদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
বিদায়ী সংবাদ সম্মেলনে সিইসির সঙ্গে এলেন না তালুকদার

ঢাকা: পাঁচ বছর পূর্তি উপলক্ষে বিদায়ী সংবাদ সম্মেলন ডেকেছিল নির্বাচন কমিশন (ইসি)। কিন্তু নিজ দফতরে বসে থাকলেও তাতে যোগ দিলেন না জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনের লেকভিউ চত্বরে আয়োজিত সংবাদ সম্মলেনে উপস্থিত থেকে গণমাধ্যমের মুখোমুখি হন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তার সঙ্গে অংশ নেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও কবিতা খানম। আর অন্য নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী করোনা আক্রান্ত।

সিইসি সংবাদ সম্মেলনের শুরুতেই বলেন, মাহবুব তালুকদার আসেননি। তিনি কেন আসেননি, তিনিই বলতে পারবেন।

পরে মাববুব তালুকদার পৃথকভাবে তার দফতরে সাংবাদিকদের ডেকে কথা বলেন।

মাহবুব তালুকদার পাঁচ বছর ধরেই কমিশনের বিরুদ্ধে অবস্থান নিয়ে নানা বক্তব্য দিয়ে আলোচিত হন। এছাড়া কমিশন বৈঠকে নোট অব ডিসেন্ট দিয়ে সভাও বর্জন করেন বেশ কয়েকবার। সর্বশেষ ‘নির্বাচন আইসিউইউতে’ ও ‘গণতন্ত্র লাইফ সাপোর্টে’ মন্তব্য করলে কড়া জবাব দেন সিইসি।

২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি সাবেক বেসামরিক আমলা কেএম নূরুল হুদাকে সিইসি; মাহবুব তালকুদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও সামরিক আমলা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরীকে নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। সংবিধান অনুযায়ী, পাঁচ বছর দায়িত্ব শেষে তাদের মেয়াদ শেষ হলো ২০২২ সালে ১৪ ফেব্রুয়ারি (সোমবার)।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
ইইডি/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।