ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ইসির তিন কর্মকর্তা পাচ্ছেন নির্বাচনী পদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
ইসির তিন কর্মকর্তা পাচ্ছেন নির্বাচনী পদক

ঢাকা: কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করায় তিন নির্বাচন কর্মকর্তা পাচ্ছেন নির্বাচনী পদক-২০২২।

নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ নুরুল হাসান ভূইঞা স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে বিষয়টি জানা গেছে।

পদকের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত ওই তিন কর্মকর্তা হলেন- রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, ঢাকার জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান ও ঝালকাঠি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শারমীন আফরোজ।

কৃতিত্বের বিষয়ে বলা হয়েছে মো. ফরিদুল ইসলাম কোভিড-১৯ মহামারি কালীন সমেয় সৃজনশীল ও উদ্ভাবনী কাজের মাধ্যমে নাগরিকদের সেবাদান এবং নতুন নতুন ধারণার উদ্ভাবন করে নির্বাচনী ব্যবস্থাপনায় ও তারিখে জাতীয় পরিচয়পত্র সেবার ক্ষেত্রে বিশেষ কৃতিত্ব রেখেছেন।

তিনি জাতীয় সংসদ নির্বাচনে রির্টানিং অফিসার হিসেবে সততা, দক্ষতা এবং নিরপেক্ষতা বজায় রেখে দায়িত্ব পালন, ভোটার তালিকা প্রণয়নে ও গণটিকা কার্যক্রম সফল করার জন্য এনআইডি সংক্রান্ত সমস্যা সমাধান, কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে সুসম্পর্ক এবং সরকার ঘোষিত বিভিন্ন জাতীয় দিবস সফলভাবে আয়োজন করে নির্বাচন কমিশনের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

মো. মুনীর হোসাইন খান নির্বাচন কমিশনের বিভিন্ন পাইলট প্রকল্প বাস্তবায়নে অংশগ্রহণ, সেবা প্রার্থীদের জন্য বসার ব্যবস্থা ও বিশুদ্ধ পানির ব্যবস্থা করেন।

এছাড়া করোনাকালে নিয়ন্ত্রণাধীন কর্মকর্তা-কর্মচারীদের সার্বক্ষণিক খোঁজ রেখেও সহায়তা করেছেন এবং স্বাস্থ্যবিধি মেনে অফিসের দৈনন্দিন কার্যক্রম অব্যাহত রেখেছেন।

আবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার ২ টি আসনের ইভিএম এর মাধ্যমে সুষ্ঠুভাবে ভোট গ্রহণে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অন্যদিকে শারমীন আফরোজ সেবাপ্রার্থী গর্ভবর্তী ও মাতৃদুগ্ধদানকারী মায়েদের জন্য তার কার্যালয়ে বিশ্রামাগার ও বিশেষ সেবা কর্নার স্থাপন, ভোটার তালিকা সংক্রান্ত অন্তভূক্তিকরণ সংশোধন, স্থানান্তর এবং হারানো কার্ড ইস্যুর জন্য ওয়ান স্টপ সার্ভিস চালুকরণ, বয়স্ক ও প্রতিবন্ধী নাগরিকদের জন্য বিশেষ মোবাইল টিমের মাধ্যমে সেবাদান করেন। এছাড়াও তিনি তৃণমূল পর্যায়ে জনগণের সমস্যা নিরূপন ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উঠান বৈঠকে অংশগ্রহণ করেছেন।

২ মার্চ জাতীয় ভোটার দিবসে এই তিন কর্মকর্তার হাতে পদক তুলে দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
ইইউডি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।