ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

চতুর্থ ভোটার দিবস বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ১, ২০২২
চতুর্থ ভোটার দিবস বুধবার

ঢাকা: আগামীকাল বুধবার (০২ মার্চ) উদযাপিত হবে চতুর্থ ভোটার দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

অন্যান্যবারের এবারও বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে কার্যক্রম শুরু হবে। এছাড়াও থাকবে আলোচনা সভা, নতুন ভোটারদের স্মার্টকার্ড বিতরণ ইত্যাদি।

ইসির যুগ্ম সচিব মো. নুরুজ্জামান তালুকদার জানিয়েছেন, সকাল ৮টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ থেকে র‌্যালি শুরু হয়ে শেষ হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, চার নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বিকেল ৩টায় নির্বাচন ভবনের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এতে সিইসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে ২১ জন নতুন ভোটারের হাতে স্মার্টকার্ড তুলে দেওয়া হবে।

একই কর্মসূচি পালন করা হবে আঞ্চলিক, জেলা ও উপজেলা পর্যায়ে। স্থানীয় প্রশাসনের নেতৃত্বে পরিচালিত হবে সব আয়োজন।

দেশে প্রথমবারের মতো ভোটার দিবস উদযাপন করা হয় ২০১৯ সালে। ২ মার্চ কেবল ভোটার দিবসই নয়, এদিন হালনাগাদ করা চূড়ান্ত ভোটার তালিকাও প্রকাশ করে ইসি।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
ইইউডি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।