ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

৩ মার্চ টুঙ্গিপাড়া যাচ্ছেন সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মার্চ ১, ২০২২
৩ মার্চ টুঙ্গিপাড়া যাচ্ছেন সিইসি সিইসি কাজী হাবিবুল আউয়াল।

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও চার নির্বাচন কমিশনার।

মঙ্গলবার (১ মার্চ) নির্বাচন কমিশনের (ইসি) সংস্থাপন শাখার উপ-সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে বিষয়টি জানা গেছে।



এতে উল্লেখ করা হয়েছে, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। এজন্য তারা আগামী ৩-৪ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া উপজেলায় যাবেন।

তারা নির্বাচন কমিশন সচিবালয় থেকে গোপালগঞ্জ জেলার সড়কপথে, সরকারি গাড়িতে করে বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুর আড়াইটায় টুঙ্গীপাড়া উপজেলার উদ্দেশ্যে রওয়ানা দেবেন। ওই দিন রাত্রিযাপন করবেন তারা গোপালগঞ্জ সার্কিট হাউজে। জেলা প্রাশাসক প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

পরের দিন শুক্রবার (৪ মার্চ) সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউজ থেকে টুঙ্গীপাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের উদ্দেশ্যে রওয়ানা দেবেন। শুক্রবার সকাল ১০টায় সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর সকাল ১১টায় ঢাকার ঢাকার উদ্দেশ্যে গাড়িযোগে যাত্রা শুরু করবেন।

নির্বাচন কমিশন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদনের সময় নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার কমিশনের সঙ্গে উপস্থিত থাকবেন।

প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনাররা ঢাকা-টুঙ্গীপাড়া-ঢাকা ভ্রমণ ও অবস্থানকালীন সার্বিক নিরাপত্তা বিধানের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের মহাপরিদর্শকসহ সংশ্লিষ্ট সবাইকে চিঠিও দিয়েছেন নির্বাচন কমিশন।

গত ২৬ ফেব্রুয়ারি বর্তমান কমিশন নিয়োগ পাওয়ার ২৭ ফেব্রুয়ারি শপথ নিয়ে প্রথম অফিস করেন ২৮ ফেব্রুয়ারি। ওই দিন বিকেলে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর আজ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
ইইউডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।