ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শিগগিরই ১০০ ইউপির সাধারণ নির্বাচন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
শিগগিরই ১০০ ইউপির সাধারণ নির্বাচন

ঢাকা: বিভিন্ন কারণে আটকে থাকা দেশের প্রায় ১০০টি ইউনিয়ন পরিষদে (ইউপি) শিগগিরই সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন (ইসি) ইতোমধ্যে ভোটের প্রস্তুতি শুরু করেছে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, ১০০টির মতো ইউপিতে ভোটের প্রস্তুতি চলছে। কমিশনের কাছে নথি উপস্থাপন করা হবে। অনুমোদন পেলে শিগগিরই সেসব নির্বাচন হয়ে যাবে। ঠিক কতটি ইউপিতে ভোট হবে তা কমিশন নির্ধারণ করবে। তাই তালিকা চূড়ান্তও হবে পরবর্তীতে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার দেওয়া তথ্য অনুযায়ী, দেশে মোট ইউপির সংখ্যা চার হাজার ৫৭৪টি। এগুলোর মধ্যে চার হাজার ১৩৭টি ইউপিতে ভোটগ্রহণের জন্য তফসিল দিয়েছিল ইসি। নানা কারণে বেশকিছু ইউপিতে ভোট স্থগিত থাকায় ভোটগ্রহণ হয়েছে চার হাজার ৫৮টিতে। অর্থাৎ আইনি জটিলতা ও অন্যান্য কারণে স্থগিত ৫১৬টি ইউপিতে ভোট হবে পরবর্তীতে। ২০২১ সালের ২১ জুন থেকে ২০২২ সালের ১০ ফেব্রুয়ারি পর্যন্ত আট ধাপের ভোটগ্রহণ সম্পন্ন করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।