ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১৮ ইউপির বিভিন্ন পদে নির্বাচন ২১ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
১৮ ইউপির বিভিন্ন পদে নির্বাচন ২১ মার্চ

ঢাকা: আগামী ২১ মার্চ দেশের ১৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ১২টি ইউপিতে বিভিন্ন পদে প্রার্থীরা সমান ভোট পাওয়ায় পুনরায় ভোটগ্রহণ করা হবে।

অন্য ছয় ইউপির নির্বাচন স্থগিত করা হয়েছিল।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান নির্বাচনের প্রস্তুতি নিতে রিটার্নিং কর্মকর্তাদের ইতোমধ্যে চিঠি পাঠিয়েছেন বলে জানিয়েছেন। সংরক্ষিত ওয়ার্ড, সাধারণ ওয়ার্ড এমনকি কোথাও কোথাও চেয়ারম্যান পদেও নির্বাচন অনুষ্ঠিত হবে ওইসব ইউপিতে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, কিশোরগঞ্জের ইটনা উপজেলার রায়টুটী ইউপির ৪ নম্বর সাধারণ ওয়ার্ড, কুমিল্লার মুরাদনগরের বাংগরা (পূর্ব) ইউপিতে ১ নম্বর সাধারণ ওয়ার্ড, গাইবান্ধার সাদুল্লাপুরের ফরিদপুর ইউপিতে ৮ নম্বর ওয়ার্ড, সিলেটের বিশ্বনাথের খাজাঞ্চী ইউপিতে ২ নম্বর ওয়ার্ড, ওসমানীনগরের গোয়ালাবাজার ইউপিতে ৩ নম্বর ওয়ার্ড, দক্ষিণ সুরমার কামালবাজার ইউপিতে ৬ ও ৮ নম্বর ওয়ার্ড, গোয়াইনঘাটের পশ্চিম আলীরগাঁও ইউপিতে ১ নম্বর সাধারণ ওয়ার্ড, ময়মনসিংহের ভালুকার বিরুনীয়া ইউপিতে ৯ নম্বর সাধারণ ওয়ার্ড, দিনাজপুরের বিরলে শহরগ্রাম ইউপিতে ১ নম্বর ওয়ার্ড, টাঙ্গাইলের গোপালপুরে ধোপাকান্দি ইউপিতে ৩ নম্বর ওয়ার্ড ও খাগড়াছড়ির পানছড়ির উল্টাছড়ি ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ২১ মার্চ পুনঃভোটগ্রহণ করা হবে।

এছাড়া চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কলিশাইশি ইউপির ১টি, কাঞ্চনা ইউপিতে ১টি, খাগরিয়া ইউপিতে ৩ টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে। গাইবান্ধার গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ ইউপিতে ১টি কেন্দ্রে, বুগুড়ার সারিয়াকান্দির ফুলবাড়ী ইউপিতে ১টি ও খাগড়াছড়ির পানছড়ি সদরের পানছড়ি ইউপিতে মোট ৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সম্প্রতি অনুষ্ঠিত ষষ্ঠ ও সপ্তম ধাপের নির্বাচনের সময় ওই কেন্দ্রেগুলোতে বিভিন্ন কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।