ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুমিল্লা সিটি, ১৩৫ ইউপি ভোটের আপিল কর্তৃপক্ষ নিয়োগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
কুমিল্লা সিটি, ১৩৫ ইউপি ভোটের আপিল কর্তৃপক্ষ নিয়োগ

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক), ১৩৫ ইউনিয়ন পরিষদ (ইউপি), ছয় পৌরসভা ও এক উপজেলা পরিষদ নির্বাচনের আপিল কর্তৃপক্ষ নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। মনোনয়ন পত্র বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত কোনো প্রার্থীর মনোপুত না হলে, আপিল কর্তৃপক্ষের কাছে আবেদন করা যাবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছেন।

কুসিক নির্বাচনের জন্য আপিল কর্তৃপক্ষ হিসেবে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারকে নিয়োগ দেওয়া হয়েছে। আর ছয় পৌরসভা, এক উপজেলা ও ১৩৫ ইউপি নির্বাচনের জন্য সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তাকে আপিল কর্তৃপক্ষ হিসেবে নিয়োগ দিয়েছে ইসি। এক্ষেত্রে রিটার্নিং দেওয়া সিদ্ধান্ত কারো আবেদনের পরিপ্রেক্ষিতে তারা পুনর্বিবেচনা করতে পারবেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ১৭ মে ও মনোনয়নপত্র বাছাই ১৯ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২০-২২ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি করা হবে ২৩-২৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৫ জুন।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
ইইউডি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।