ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভোটের সাড়ে ৩ মাস পর শপথ নিলেন ঝিকরগাছা পৌরসভার বিজয়ীরা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
ভোটের সাড়ে ৩ মাস পর শপথ নিলেন ঝিকরগাছা পৌরসভার বিজয়ীরা 

যশোর: ভোট গ্রহণের প্রায় সাড়ে তিন মাস পর শপথ নিলেন ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা।  
বুধবার (২৭ এপ্রিল) দুপুরে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নবনির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার ইসলামাইল হোসেন।

 

এর আগে, চলতি বছরে ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের ফল প্রকাশ স্থগিত করেন হাইকোট। পরে আবেদনের ভিত্তিতে ছয় সপ্তাহের স্থগিতাদেশ খারিজ করেন আপিল বিভাগ। নবনির্বাচিত নারী কাউন্সিলর জেসমিন সুলতানার আবেদনের পর ১৬ মার্চ এ খারিজের আদেশ দেন সুপ্রিম কোট। পরে ফল প্রকাশ করে ৪ এপ্রিল নবনির্বাচিতদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন।  

অনুষ্ঠানে প্রথমে শপথ নেন মেয়র পদে নবনির্বাচিত মোস্তফা আনোয়ার হোসেন। পরে সংরক্ষিত মহিলা কাউন্সিলর শ্যামলী খাতুন, জেসমিন সুলতানা, নাজমুন নাহার এবং সাধারণ কাউন্সিলর পদে নজরুল ইসলাম, আরিফুল ইসলাম, সাজ্জাদুল জামান রনি, আব্দুল আলীম গাজী, একরামুল হক, নুরুজ্জামান বাবু, আমিরুল ইসলাম রাজা, তারিকুজ্জামান, ইউনুছ আলী শপথ গ্রহণ করেন।  

প্রসঙ্গত, সীমানা সংক্রান্ত মামলার জটিলতা কাটিয়ে দীর্ঘ ২১ বছর পর গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হয় ঝিকরগাছা পৌরসভা নির্বাচন। বেসরকারিভাবে ফলাফলও ঘোষণা করা হয়। কিন্তু ওই দিন হাইকোর্টের রায়ে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কীর্তিপুর খাদেমুল ইনসান (নারী) কেন্দ্রের ফলাফল স্থগিত করে নির্বাচন কমিশন। আর এতেই আটকে যায় নির্বাচনের পরবর্তী কার্যক্রম। চার সপ্তাহের জন্য স্থগিত করা রিট আবেদনটি করেন ঝিকরগাছার সাবেক উপজেলা চেয়ারম্যান বিএনপি নেত্রী সাবিরা সুলতানা। চার সপ্তাহ পর রিটের বাদী অধিক শুনানির জন্য আদালতে ফের আবেদন করেন। এতে ঝুলে যায় নির্বাচিতদের গেজেট। তবে এত দিন শপথ না নিলেও আগের মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল বেসরকারি ফলাফলে নির্বাচিত হওয়ায় দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
ইউজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।