ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুসিক ভোট: প্রতীক বরাদ্দের আগে প্রচারণায় গেলেই ব্যবস্থা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ৮, ২০২২
কুসিক ভোট: প্রতীক বরাদ্দের আগে প্রচারণায় গেলেই ব্যবস্থা

কুমিল্লা: আগামী ১৫ জুন তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন। এ নির্বাচনে প্রতীক বরাদ্দের আগে কেউ প্রচারণায় গেলেই, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।


 
রোববার (৮ মে) কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনের প্রাথমিক প্রস্তুতি নিয়ে মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এসময় তিনি বলেন, প্রতীক বরাদ্দের আগে কোনো সম্ভাব্য প্রার্থী প্রচারণায় গেলে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এরই মধ্যে কয়েকজন কাউন্সিলর প্রার্থীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ বিষয়ে প্রার্থীদের সতর্ক থাকতে হবে।

তিনি জানান, আসন্ন নির্বাচনে কুমিল্লা সিটি করপোরেশনে এক হিজড়া ভোটারসহ মোট ভোটার রয়েছেন দুই লাখ ২৭ হাজার ৭৯২ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৬ হাজার ১৯১ ও পুরুষ ভোটার এক লাখ ১১ হাজার ৬০০ জন। ২৭টি ওয়ার্ডের সম্ভাব্য ১০৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের দুই-তিনদিন আগে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পর্কে জনগণকে ধারণা দেওয়া হবে। নির্বাচনের সরঞ্জামাদি কুমিল্লা জিলা স্কুল থেকে গ্রহণ ও বিতরণ করা হবে।  

আগামী ১৯ মে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে মনোনয়ন যাচাই-বাছাই করা হবে উল্লেখ করে তিনি আরও জানান, ২৬ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ২৭ মে শিল্পকলা একাডেমিতে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

মতবিনিময় সময় আরও উপস্থিত ছিলেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার ও জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলমসহ সহকারী রিটার্নিং কর্মকর্তারা।

গত ২৫ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ১৫ মে পর্যন্ত মেয়র মনিরুল হক সাক্কু তার দায়িত্ব পালন করবেন। ১৬ মে থেকে প্রশাসক বসবে কুমিল্লা সিটি করপোরেশনে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মে ৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।