ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

কুসিক ভোট: রিফাতের আচরণবিধি ভঙ্গের তদন্ত করতে ডিসিকে নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, মে ১৫, ২০২২
কুসিক ভোট: রিফাতের আচরণবিধি ভঙ্গের তদন্ত করতে ডিসিকে নির্দেশ

ঢাকা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাতের আচরণবিধি ভঙ্গের বিষয়ে তদন্ত করতে জেলা প্রশাসককে (ডিসি) নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে আচরণবিধি ভঙ্গের বিষয়টি নিশ্চিত হওয়ার সুবিধার্থে ১৬ মের মধ্যে প্রতিবেদন পাঠাতে বলেছে সংস্থাটি।

রোববার (১৫ মে) রাতে ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান সত্যতা নিশ্চিত করেছেন।

কুমিল্লার ডিসিকে নির্দেশনাটি পাঠিয়েছেন ইসির নির্বাচন প্রশাসন শাখার উপ-সচিব মো. মিজানুর রহমান।

নির্দেশনায় বলা হয়েছে, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মনােনয়নােত্তর একটি মিছিল ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয় ও বাইরে সভার দুটি ভিডিও সামাজিক যােগাযােগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

ওই ভিডিও এবং প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ের আলােকে সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর সংশ্লিষ্ট বিধি প্রতিপালন বিষয়টি নিশ্চিত হওয়ার লক্ষ্যে ঘটনার তারিখ, স্থান, সময় ও প্রকৃত ঘটনার বিবরণ সম্পর্কে নিশ্চিত হওয়া প্রয়ােজন। এ লক্ষ্যে বিষয়টি তদন্ত করে বিস্তারিত বিবরণসহ (ঘটনার তারিখ, স্থান, সময় ও প্রকৃত ঘটনা) সংশ্লিষ্ট আচরণবিধি প্রতিপালন বিষয়ক তথ্য সম্বলিত
একটি প্রতিবেদন প্রস্তুত করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচন কমিশনে পাঠানোর জন্য নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে।

এই অবস্থায় উল্লেখিত সিদ্ধান্ত অনুসারে ১৬ মে বিকেল ৫টার মধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে তদন্ত প্রতিবেদন পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

আগামী ১৫ জুন কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। গত শুক্রবার দল থেকে কুসিক নির্বাচনের প্রার্থী হিসেবে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিফাতকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।