ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

শেষ মুহূর্তে টাঙ্গাইলের আরও ৩ ইউপির ভোট স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, জুন ১৪, ২০২২
শেষ মুহূর্তে টাঙ্গাইলের আরও ৩ ইউপির ভোট স্থগিত

টাঙ্গাইল: রাত পোহালেই ভোট। শেষ মুহূর্তে এসে মঙ্গলবার (১৪ জুন) টাঙ্গাইলের আরও তিনটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করা হয়েছে।

 

ইউনিয়ন তিনটি হচ্ছে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর, গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়ন এবং মধুপুর উপজেলার ফুলবাগচালা।

নবম ধাপে এ তিনটি ইউনিয়নসহ বুধবার (১৫ জুন) জেলার ২২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের কথা ছিল। এর আগে গত রোববার মধুপুরের অরণখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, গোপালপুরের হেমনগর ইউনিয়নের সীমানা সংক্রান্ত জটিলতা নিয়ে এক ব্যক্তি উচ্চ আদালতে রিট পিটিশন করেন। ওই রিটের জন্য গত সোমবার উচ্চ আদালত আদেশ দেন। আদালতের আদেশ প্রতিপালনের জন্য নির্বাচন কমিশন হেমনগর ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করে। অপর দিকে মধুপুরের ফুলবাগচালা ইউনিয়ন পরিষদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়। নির্বাচন কমিশনের দেওয়া এ সংক্রান্ত চিঠিতে স্থগিত করার কোনো কারণ উল্লেখ করা হয়নি। এছাড়া সীমানা জটিতলার কারণে গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়নের ভোট স্থগিত করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ফুলবাগচালা ইউনিয়নে ভোটার তালিকায় কিছু জটিলতা থাকায় কমিশন নির্বাচন স্থগিত করেছে।

এর আগে সাদিকুর রহমান সাদিক নামে এক আওয়ামী লীগ নেতা ‘নৌকায় ভোট না দিলে কেন্দ্রে আসবেন না’ বলায় এবং নানা হুমকি দেওয়ায় নির্বাচন কমিশন মধুপুরের অরণখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করে।  

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।