ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

কুসিক: অনুমতি ছাড়াই ফল ঘোষণার আগ মুহূর্তে মিছিল, ব্যাপক উত্তেজনা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, জুন ১৫, ২০২২
কুসিক: অনুমতি ছাড়াই ফল ঘোষণার আগ মুহূর্তে মিছিল,  ব্যাপক উত্তেজনা
 

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের তখনও আট কেন্দ্রের ফলাফল ঘোষণা বাকি।  

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণের পর গণনা শেষে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে ফলাফল ঘোষণা করা হচ্ছিল।

 

আট কেন্দ্রের ফল ঘোষণার কিছুক্ষণ আগে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে আসে স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু। এরপর আরও তিনটি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। ১০০টি কেন্দ্রের ফলাফল ঘোষণার পর শিল্পকলা একাডেমিতে মিছিল নিয়ে আসেন আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতের সমর্থকরা। দফায় দফায় মিছিল নিয়ে আসায় কার্যত উত্তেজনা ছড়িয়ে পড়ে শিল্পকলা একাডেমিতে।  

সংঘর্ষের শঙ্কায় শিল্পকলা একাডেমিসহ এর আশেপাশের এলাকা ঘিরে ফেলে পুলিশ।  

ফলাফল ঘোষণার ৪৮ ঘণ্টার মধ্যে মিছিল করার অনুমতি না থাকলেও চূড়ান্ত ফল ঘোষণার আগ মুহূর্তে পরিস্থিতি ঘোলাটে আকার ধারণ করল।

এরপর টান টান উত্তেজনার মধ্যে ঘোষণা করা হয় ফলাফল। এতে মাত্র ৩৪৩ ভোটের ব্যবধানে সদ্য সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কুকে হারিয়ে বিজয়মুকুট পড়েন রিফাত।

ঘোষিত ফলাফল অনুযায়ী, নৌকা প্রতীক নিয়ে রিফাত পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। আর টেবিল ঘড়ি প্রতীক নিয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।  

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa