ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

গুইমারা উপজেলায় বিজয়ী হলেন আ.লীগের মেমং মারমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
গুইমারা উপজেলায় বিজয়ী হলেন আ.লীগের মেমং মারমা মেমং মারমা

খাগড়াছড়ি: নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিপুল ব্যবধানে গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী মেমং মারমা বিজয়ী হয়েছেন।

নৌকা প্রতীকে মেমং মারমা ৮ হাজার ৫শ ৯০ পেয়ে বেসরকারিভাবে জয় লাভ করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী উশ্যেপ্রু মারমা আনারস প্রতীকে পেয়েছে ৫ হাজার ৯১২ ভোট।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে কংজরী মারমা মাইক প্রতীক নিয়ে ৭ হাজার ৮৪৫ ভোট পেয়ে জয়যুক্ত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইখতেয়ার উদ্দীন চৌধুরী টিয়া পাখি প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ১২৩ ভোট।  

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে ঝর্না ত্রিপুরা ১০ হাজার ৮১৬ পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতেমা বেগম কলসি নিয়ে পেয়েছেন ৬ হাজার ৬৮০ ভোট।  

নির্বাচন কমিশনের মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও গুইমারা উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম এ ফল প্রকাশ করেন। এ সময় তিনি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে দাবি করে ও ফলাফলে অংশগ্রহণকারীরা সন্তুষ্ট হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।  

গুইমারা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এ জয় জনগণের আশা-প্রত্যাশার প্রতিফলন এবং কষ্টের ফসল দাবি করে উপজেলাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মেমং মারমা।  

জয়ের পর গুইমারা উপজেলা অওয়ামী লীগের কার্যালয়ে নৌকার বিজয়ী প্রার্থীকে মিষ্টিমুখ করান জেলা আওয়ামী লীগের নেতারা।  

এদিকে ফেসবুকে উপজেলায় নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে অভিনন্দন জানাচ্ছেন নেতাকর্মী, সমর্থক ও স্বজনরা।  

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কঠোর ভূমিকায় রেখেছে আইনশৃঙ্খলাবাহিনী। জনগণের আশা প্রত্যাশার শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আত্মরিকভাবে সবাইকে ধন্যবাদ জানান।  

দ্বিতীয় পর্যায় আজ বুধবার (১৫ জুন) অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন-২০২২ গুইমারায় উপজেলায় ১৪টি ভোটকেন্দ্রে ৯২টি বুথে ৩৩ হাজার ১৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তার নেতৃত্ব নির্বাচিত করেন। তার মধ্যে পুরুষ ভোটার ১৭ হাজার ৬২ জন ও নারী ভোটার ১৬ হাজার ৯৫ জন ভোটার ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa