ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

বিয়ানীবাজার পৌর নির্বাচন: কাউন্সিলর পদে বিজয়ী যারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
বিয়ানীবাজার পৌর নির্বাচন: কাউন্সিলর পদে বিজয়ী যারা

সিলেট: সিলেটের বিয়ানীবাজার পৌরসভায় দ্বিতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জুন) ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ভোট দিয়েছেন পৌরবাসী।

দিনভর টানা ভোট গ্রহণ শেষে ফলাফলে এসেছে চমক।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মো. আব্দুস শুকুরকে হারিয়ে বিজয়ী হয়েছেন দলের বিদ্রোহী প্রার্থী ফারুকুল হক। চামচ প্রতীকে তিনি পেয়েছেন ৪ হাজার ১০০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আব্দুস সবুর মোবাইল ফোন প্রতীকে ২ হাজার ৩১৮ পেয়েছেন। আর নৌকা প্রতীকে আব্দুস শুকুর ২ হাজার ২৭০ ভোট পেয়ে ৩য় অবস্থানে রয়েছেন। আর এবারের নির্বাচনে ফারুকুল হকের সঙ্গে সংরক্ষিত ৩ জন নারী কাউন্সিলর ব্যতিরেকে সাধারণ ওয়ার্ডে ৫ জন নতুন এবং ৪টিতে বর্তমান কাউন্সিলররা বিজয়ী হয়েছেন।

বিয়ানীবাজারে সংরক্ষিত মহিলা আসনে বিজয়ী যারা:

সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে বিজয়ী শেফা বেগম (চশমা) ৩ হাজার ৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুন্নি বেগম (আানারস) ৯৬৫ ভোট। সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে মোছা. রুবি বেগম (আনারস) প্রতীকে পেয়েছেন ৩ হাজার ১৩৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর মালিকা বেগম (অটোরিকশা) ১ হাজার ৭০ ভোট পেয়েছেন। সংরক্ষিত-৩ ওয়ার্ডে শিল্পী বেগম ১ হাজার ৭১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নাজমুন নাহার নিপা ১ হাজার ৫৫৯ ভোট পেয়েছেন।

সাধারণ ওয়ার্ডে বিজয়ী যারা: সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে বিজয়ীরা হলেন- বর্তমান কাউন্সিলর এমাদ আহমদ (ব্লাক বোর্ড) ৭২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আফজল হোসেন (উটপাখি) ৪৩৪ ভোট পেয়েছেন।

সাধারণ-২ ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর ছয়ফুল আলম (ডালিম) ৫৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ওয়াহিদুর রহমান (উটপাখি) ৪১৫ ভোট পেয়েছেন।  

সাধারণ-৩ ওয়ার্ডে মো. আকবর হোসেন (টেবিল ল্যাম্প) ১ হাজার ১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর সাহাব উদ্দিন (পাঞ্জাবি) ৪৭৬ ভোট পেয়েছেন।

সাধারণ-৪ ওয়ার্ডে ৭ প্রার্থীকে ডিঙিয়ে মো. আবুল কাশেম (স্ক্রু ড্রাইভার) ৩৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইবুল আলম রেজা (পাঞ্জাবি) ৩৫৭ ভোট পেয়েছেন।

সাধারণ-৫ ওয়ার্ডে মো. সাইফুল ইসলাম (ডালিম) ৭০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম উদ্দিন (পানির বোতল) ৪৭০ ভোট পেয়েছেন।

সাধারণ-৬ ওয়ার্ডে এহছানুল ইসরাম (পানির বোতল) ৭৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সাব্বির আহমদ (পাঞ্জাবি) ৩৭৩ ভোট পেয়েছেন।

সাধারণ-৭ ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিছবাহ উদ্দিন (উটপাখি) ৪৬১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আক্তারুজ্জামান (পাঞ্জাবি) ২৯১ ভোট পেয়েছেন।

সাধারণ-৮ ওয়ার্ডে মোহাম্মদ এনাম হোসেন (পাঞ্জাবি) ৪৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলর আব্দুল কাইয়ুম (ব্রিজ) ৪৫১ ভোট পেয়েছেন।

সাধারণ-৯ ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আব্দুর রহমান আফজল (টেবিল ল্যাম্প) ৬০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামীম আহমদ (পাঞ্জাবি) ২৬৫ ভোট পেয়েছেন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ২ লাখ ৪০ হাজার ১০০ ভোটারের মধ্যে ৬৭ হাজার ৫৯১ ভোট কাস্ট হয়েছে। এর মধ্যে ৮২৪ ভোট বাতিল এবং ৬৬ হাজার ৬২৭ ভোট বৈধ হয়।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa