ঢাকা, শনিবার, ৯ আশ্বিন ১৪২৯, ২৪ সেপ্টেম্বর ২০২২, ২৬ সফর ১৪৪৪

নির্বাচন ও ইসি

নির্বাচন কমিশনে আ. লীগের প্রতিনিধি দলে কারা ছিলেন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
নির্বাচন কমিশনে আ. লীগের প্রতিনিধি দলে কারা ছিলেন

বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে নির্বাচন কমিশনের সংলাপের শেষ দিনে বাংলাদেশ আওয়ামী লীগের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল অংশ নেয়। জানা গেছে, এই প্রতিনিধি দলের সদস্য নির্বাচন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আওয়ামী লীগের প্রতিনিধি দলে নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। প্রতিনিধি দলে সদস্য ছিলেন উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী এমপি, প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক এমপি, প্রেসিডিয়াম সদস্য ফারুক খান এমপি, প্রেসিডিয়াম  সদস্য কাজী জাফরুল্লা, উপদেষ্টা মণ্ডলীর সদস্য সাহাবুদ্দিন চুপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা।

২০১৮ সালের সংসদীয় নির্বাচনের পর এটি রাজনৈতিক দলগুলোর সঙ্গে নির্বাচন কমিশনের সবচেয়ে ব্যাপকভিত্তিক সংলাপ।  

রোববারের সংলাপে আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫টি বিষয় নির্বাচন কমিশনের সামনে বক্তব্যের মাধ্যমে উপস্থাপন করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগের লিখিত প্রস্তাবনাটি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।  

সংলাপ সভায় সভাপতিত্ব করেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। সভায় সিইসি ছাড়াও নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.), নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বক্তব্য দেন।  

সভার শুরুতে সূচনা বক্তব্য দেন নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।  

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa