ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

চরফ্যাশনে দুই ইউপিতে নৌকার হার, বিদ্রোহীদের জয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
চরফ্যাশনে দুই ইউপিতে নৌকার হার, বিদ্রোহীদের জয়

সীমানা জটিলতার কারণে দীর্ঘ এক যুগ পর ভোলার চরফ্যাশনের আছলামপুর এবং ওমরপুর ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ। এ নির্বাচনে আছলামপুর ইউনিয়নে নৌকাকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী মো. আবুল কাশেম মিলিটারি।



অন্যদিকে, ওমরপুর ইউনিয়নে নৌকাকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে স্বতন্ত্র (বিদ্রাহী) প্রার্থী এ. কে. এম সিরাজুল ইসলাম।  

সোমবার (২৮ নভেম্বর) দিনভর ভোটগ্রহণ শেষে রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বেসরকারিভাবে এদেরকে বিজয়ী ঘোষণা করেন।

প্রাথমিক বেসরকারি ফলাফলে জানা যায়, আছলামপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে আলহাজ কর্পোরাল (অব.) আবুল কাশেম ৪ হাজার ৫০টি ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নুরে আলম নৌকা প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৬৭৭টি ভোট ও ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মো. সাইফুল ইসলাম হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৩৫৫টি ভোট।

ওমরপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে এ. কে. এম সিরাজুল ইসলাম ৫ হাজার ৫৯টি ভোট পেয়ে চেয়াম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রিয়াজুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৬৮০টি ভোট, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী গোলাম মোরশেদ হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৮৯০টি ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. জাফর উল্লাহ খাঁন মোটরাসাইকেল প্রতীকে পেয়েছেন ১০৬টি ভোট ও স্বতন্ত্র প্রার্থী মো. পারভেজ ঘোড়া প্রতীকে পেয়েছেন ৪০টি ভোট। নির্বাচনে ভোট পড়েছে ৬৫ থেকে ৭০ শতাংশ।
এ দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে আটজন, সাধারণ সদস্য পদে ৭৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। দুই ইউপিতে ভোটার সংখ্যা ২৬ হাজার ৭০৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৯৮ জন এবং নারী ভোটার ১২ হাজার ৪০৮ জন।

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa