ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

রাজশাহীর এক পৌরসভায় নৌকা, অপরটিতে ধানের শীষের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
রাজশাহীর এক পৌরসভায় নৌকা, অপরটিতে ধানের শীষের জয় আব্বাস আলী ও আল মামুন খান

রাজশাহী: রাজশাহীর কাটাখালী পৌরসভায় আওয়ামী লীগের আব্বাস আলী এবং পুঠিয়ায় বিএনপির আল মামুন খান মেয়র পদে বিজয়ী হয়েছেন। কাটাখালীতে মেয়র পদে নৌকা প্রতীকে আব্বাস আলী পেয়েছেন ১৬ হাজার ১৬৫ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াত নেতা মাজেদুর রহমান জগ প্রতীকে পেয়েছেন ৮৬৭ ভোট। বিএনপির সিরাজুল হক ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭৩ ভোট।

অপরদিকে, পুঠিয়ায় ধানের শীষ প্রতীকে আল মামুন খান পেয়েছেন ৫ হাজার ৯২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী  লীগের রবিউল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ১৬০ ভোট। স্বতন্ত্র প্রার্থী গোলাম আযম নয়ন নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১ হাজার ১৭৪ ভোট।

রাজশাহী জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে দেশের ২৪ পৌরসভার মধ্যে রাজশাহীর পবা উপজেলার কাটাখালী ও পুঠিয়া উপজেলার সদর পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। এর পর ভোট গণনা শুরু হয়। রাজশাহীর এই দুটি পৌরসভায় এবারই প্রথম ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এসএস/এইচএডি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa