ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন

নোয়াখালীতে আ'লীগ ও স্বতন্ত্র ৫ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
নোয়াখালীতে আ'লীগ ও স্বতন্ত্র ৫ চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন ভোটকেন্দ্র।

নোয়াখালী: নোয়াখালীর কবিরহাট পৌরসভা, হাতিয়া ও সুবর্ণচর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র পাঁচ চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।  

জেলার হাতিয়া উপজেলায় ৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

যার মধ্যে আওয়ামী লীগ ও স্বতন্ত্র মিলে ৫ জন চেয়াম্যান প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন।  

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৯ থেকে ১০টার মধ্যে এসব প্রার্থীরা ভোট বর্জনের ঘোষণা দেন।

ভোটকেন্দ্রের সুষ্ঠু পরিবেশ না থাকা, ভোটারদের হুমকির অভিযোগে নোয়াখালীর হাতিয়ার বুড়ির চর ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী জিয়া আলী মোবারক কল্লোল, জাহাজমারা ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী এটিএম সিরাজ উদ্দিন, চরঈশ্বর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী আবদুল হালিম আজাদ (আনারস), সোনাদিয়া বিদ্রোহী প্রার্থী (মোটর সাইকেল) নুরুল ইসলাম ও নিঝুম দ্বীপ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী (মোটরসাইকেল) মেহেরাজ উদ্দিন ভোট বর্জনের ঘোষণা দেন।  

 একাধিক চেয়ারম্যান প্রার্থী অভিযোগ করেন, হাতিয়ায় নির্বাচন করতে হলে হতে হবে সাবেক এমপি মোহাম্মদ আলীর আশীর্বাদপুষ্ট। স্বতন্ত্র প্রার্থী ও নৌকা প্রতীক পেয়েও মোহাম্মদ আলীর বিরোধীতার কারণে ভোটারদের কেন্দ্রে যেতে বাধা, হুমকি ও এজেন্টদের বের করে দেওয়া হয়।  

এ বিষয়ে জানতে চাইলে সাবেক এমপি ও হাতিয়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি মোহাম্মদ আলী এ অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, আওয়ামী লীগের দুই প্রার্থী নির্বাচনের আগে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় তারা ক্ষিপ্ত হয়ে এ ধরনের অভিযোগ করছে। আমরা চেয়েছি অবাধ সুষ্ঠু নির্বাচন, নির্বাচনে যেই আসুক তাতে আমাদের সমস্যা নেই।  

হাতিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন জানান, অফিসিয়ালি এটা আমি জানি না। এ মুহূর্তে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে।  

এদিকে কবিরহাট পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী জহিরুল হক রায়হান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধুমাত্র কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনকে কেন্দ্র করে সব রকম নিরাপত্তা নিশ্চিত করেছে প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa