ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

সোনারগাঁয়ে নৌকা প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
সোনারগাঁয়ে নৌকা প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আগুন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার দামোদরদী এলাকায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আল আমিন সরকারের নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে।

রোববার (১৯ ডিসেম্বর) দিবাগত রাতে এ ক্যাম্পে আগুন দেওয়া হয়।

আগুনে ক্যাম্পে থাকা নৌকা প্রতীক পুড়িয়ে দেওয়া হয়।

সোমবার (২০ ডিসেম্বর) এ ঘটনায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আল আমিন সরকারের বড় ভাই বাচ্চু সরকার বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার দামোদরদী এলাকায় আল আমিন সরকারের নৌকা প্রতীকের একটি নির্বাচনী ক্যাম্প করা হয়। রোববার দিবাগত রাতে দুর্বৃত্তরা ওই ক্যাম্পে অগ্নিসংযোগ করে। আগুনে বাঁশ ও কাপড়ের তৈরি নৌকা প্রতীকসহ ক্যাম্প পুড়ে যায়।

বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেন জানান, রোববার বিকেলে দামোদরদী এলাকায় স্বতন্ত্র প্রার্থী মাহবুব সরকারের সমর্থকরা উঠান বৈঠক করেন। ওই বৈঠকে স্বতন্ত্র প্রার্থী মাহবুব সরকারের সমর্থক জাবির, আল আমিন, রুহুল আমিন, আমির, কবির, মাজহারুল, মাহবুল ও গোলজার বিভিন্ন উসকানিমূলক বক্তব্য দেয়। ওই বক্তব্যের পর রাতে এ ক্যাম্পে আগুন দেওয়া হয়।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আল আমিন সরকার বলেন, নির্বাচনকে প্রভাবিত করার জন্য বিরোধীপক্ষ আমার ক্যাম্প আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এ বিষয়ে আমরা আইনগত ব্যবস্থা নেব। আমরা কোনো উশৃঙ্খলতা করব না। জনগণ আমাকে ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন।

স্বতন্ত্র প্রার্থী মাহবুব সরকার বলেন, এ ঘটনায় আমার সমর্থকরা জড়িত না। তৃতীয় কোনো পক্ষ নির্বাচনে উত্তেজনা সৃষ্টি করতে এ কাজ করতে পারে। আমি নিজে আগুন দেওয়া ক্যাম্প পরিদর্শন করতে গিয়েছিলাম। উত্তেজনা হতে পারে বলে পুলিশের পরামর্শে আমি ফেরত এসেছি।  

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার ঘটনায় অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa