ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন

মধুখালীতে কেন্দ্র ফাঁকা, ১ ঘণ্টায় ৫ বুথে ১০ ভোট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
মধুখালীতে কেন্দ্র ফাঁকা, ১ ঘণ্টায় ৫ বুথে ১০ ভোট ফাঁকা ভোটকেন্দ্র। ছবি: বাংলানিউজ

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলায় পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪টি ইউনিয়নে ৩৬টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে।  

বুধবার (৫ জানুয়ারি) সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশ শুরু হয় ভোটগ্রহণ।

তবে সকাল থেকে এসব কেন্দ্রের অধিকাংশই ভোটার শূন্য থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।  

উপজেলার বাগাট ইউনিয়নের বাগাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, এখানে হাজার খানেক ভোটার থাকলেও কেন্দ্রটি পুরো ফাঁকা। কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার জানান, কেন্দ্রটিতে সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত এক ঘণ্টায় ২টি বুথে কোনো ভোট পড়েনি। বাকি ৩টিতে ভোট পরেছে ১০টি। তবে কল্যাণী ইনক্লুসিভ স্কুল বিপিএফ কেন্দ্র গিয়ে ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়ে।

ঘোপঘাট মাধ্যমিক বিদ্যায়লের প্রিজাইডং অফিসার সৌরভ হোসেন জানান, কেন্দ্রটিতে রয়েছে মোট ১৬৩৬ জন ভোটার, সকাল থেকেই ভোটার উপস্থিতি কম। তবে কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ রয়েছে বলে তিনি জানান। এ কেন্দ্রে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভোট পড়েছে ৩শ।

এছাড়াও বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, অনেক কেন্দ্রই ভোটার শূন্য।

উপজেলার ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট-৫৯ প্রাথী। জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, মধুখালীতে এবার ভোটার সংখ্যা ৫৮ হাজার, ৬২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৯ হাজার ৫৫৭  জন ও নারী ভোটার ২৯ হাজার ৯৪ জন।  

এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। জেলায় পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার ভিডিপিসহ আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, নির্বাচনে যে কোনো ধরনের সহিংসতা রোধে পুলিশের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে। পুলিশের টহল বাড়ানো হয়েছে। প্রত্যেক কেন্দ্রে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। তিনি বলেন, যেকোনো মূল্যে জনগণকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেব।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অবাধ ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa