ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

ঢাকা জেলা পরিষদের সদস্য নির্বাচিত হলেন মিন্টু ও শিলারা ইসলাম

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
ঢাকা জেলা পরিষদের সদস্য নির্বাচিত হলেন মিন্টু ও শিলারা ইসলাম

কেরানীগঞ্জ (ঢাকা):  ঢাকা জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে ১ নং ওর্যাডে মো. মিন্টু হোসেন এবং সংরক্ষিত নারী আসনে শিলারা ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ও কেরানীগঞ্জ উপজেলা নিয়ে গঠিত ১নং ওয়ার্ডে (পুরুষ) সদস্য পদে হাতি প্রতীক নিয়ে মিন্টু ১২৯ ভোট পেয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ কে আজাদ তালা প্রতীক নিয়ে পেয়েছেন  ১২৭ ভোট।

এছাড়া ডিএসসিসি, কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহার নিয়ে গঠিত সংরক্ষিত নারী আসনে শিলারা ইসলাম ২৮৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহমুদা আক্তার হ্যাপী পেয়েছেন ১৪৪ ভোট।

এর আগে সিসি ক্যামেরা মনিটরিংসহ ইভিএমের মাধ্যমে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয় ঢাকা জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ।

সকাল ৯টায় ঢাকা জেলার পাঁচটি কেন্দ্রে একযোগে শুরু হয় এই ভোট গ্রহণ। সকাল ১০টায় কেরাণীগঞ্জের আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে আসেন রিটার্নিং অফিসার ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। পরে তিনি সাংবাদিকদের জানান, পাঁচটি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। কেন্দ্রীয়ভাবে সিসি ক্যামেরার মাধম্যে মনিটরিং করা হচ্ছে প্রতিটি ভোট কেন্দ্র। নির্বাচনকে সুষ্ঠু করতে পর্যাপ্ত পরিমাণে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে। এবার নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্যসহ মোট ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন প্রার্থী। ঢাকা উত্তর ও দক্ষিণের মেয়রসহ মোট ভোটার ১হাজার ১৯ জন।

বেলা পৌনে ১১টার দিকে কেরানীগঞ্জের আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে ভোট দেন ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে-নূর তাপস। পরে তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচন সুষ্ঠু হচ্ছে। এ ধরনের ভোট হলে আগামী জাতীয় নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।