ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

সাতক্ষীরায় সাংস্কৃতিক উৎসব শুরু, এসেছেন ভারতের শিল্পীরা  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
সাতক্ষীরায় সাংস্কৃতিক উৎসব শুরু, এসেছেন ভারতের শিল্পীরা  

সাতক্ষীরা: বাংলাদেশ ও ভারতের সংগীত, নাটক, বাচিক ও নৃত্য শিল্পীদের প্রাণের উচ্ছ্বাসে সাতক্ষীরায় শুরু হয়েছে দুই দিনব্যাপী আবহমান বাংলা সাংস্কৃতিক উৎসব।

উৎসবে দুই দেশের শিল্পীদের নির্মল সাংস্কৃতিক পরিবেশনায় মেতেছেন দর্শক শ্রোতারা।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেলে গঙ্গা ও পদ্মা নদীর পানির সংমিশ্রণ এবং প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এ সাংস্কৃতিক উৎসব উদ্বোধন করেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ।

বিশ্ব মৈত্রী সংস্কৃতি পরিষদ সাতক্ষীরা জেলা শাখা আয়োজিত  এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মদ রবি।

বিশ্ব মৈত্রী সংস্কৃতি পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি নাসরিন খান লিপির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আমানুল্লাহ আল হাদী, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খানসহ অনেকে।

অনুষ্ঠানে অংশ নিয়েছেন দেশের প্রখ্যাত নৃত্যশিল্পী এম আর ওয়াসেক ও ফারহানা চৌধুরী বেবী, ভারতের চিত্র পরিচালক সুদেষ্ণা রায়, অভিনেত্রী পাপিয়া অধিকারী, অভিনেত্রী ও সংগঠক অনুশীলক বসু, নৃত্যশিল্পী অনিক বোস, সংগীত শিল্পী দেবযানী মালা, নৃত্যশিল্পী স্বাতী বানার্জী দাস, বাচিক শিল্পী আশিস সরকার, বাংলাদেশের সুরকার ও গীতিকার প্রণব মুজমদার, ভারতের বাচিক শিল্পী অলক দাস, সংগঠক বল রাম মাঝিসহ দুই দেশের শতাধিক সাংস্কৃতিক কর্মী।

উৎসবের প্রথম দিনে কবিতা আবৃত্তি, রবীন্দ্র সংগীত, বাউল সংগীত, আধুনিক গান ও নৃত্য পরিবেশন করেন দু’দেশের শিল্পীরা।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।