ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বছরের শেষ সপ্তাহে প্রেক্ষাগৃহে আসছে ‘বীরাঙ্গনা ৭১’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
বছরের শেষ সপ্তাহে প্রেক্ষাগৃহে আসছে ‘বীরাঙ্গনা ৭১’

একাত্তরের বীরাঙ্গনা নারীদের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ‘বীরাঙ্গনা ৭১’। সিনেমাটিতে অভিনয় করেছেন নাট্যাভিনেতা শাহেদ শরীফ খান ও চিত্রনায়িকা শিরিন শিলা।

সিনেমাটি নির্মাণের পাশাপাশি সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা এম সাখাওয়াৎ হোসেন।

চলতি বছরের শেষ সিনেমা হিসেবে সিনেমাটি ৩০ ডিসেম্বর (শুক্রবার) প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। এ উপলক্ষ্যে বুধবার (২৮ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনের আয়োজন করে চলচ্চিত্রসংশ্লিষ্টরা। এসময় সিনেমার কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

মঞ্চনাটকের আলোচিত অভিনেতা, আলোকিত ব্যক্তিত্ব ঝুনা চৌধুরী। পাশাপাশি টিভি ও সিনেমারও একজন সমাদৃত অভিনেতা তিনি। সিনেমাটির বিষয়ে এই অভিনেতা বলেন, অনেক চড়াই উতরাই পার করে আমাদের চলচ্চিত্রের নবজাগরণ হয়েছে। এখন অনেক ভালো ভালো সিনেমা নির্মিত হচ্ছে। মুক্তিযুদ্ধের সিনেমা আমাদের এখানে তেমন একটা নির্মাণ হয় না। যেগুলো হয় সেভাবে অর্থ উঠে আসে না। মুক্তিযুদ্ধের এই সিনেমা নির্মাণে এগিয়ে আসার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ। আমাদের চলচ্চিত্র আমাদেরই এগিয়ে নিতে হবে। মূল ধারার সিনেমা এগিয়ে নিতে হবে৷ সবাই সিনেমাটি প্রেক্ষাগৃহে দেখবেন।

সিনেমার নায়িকা শিরিন শিলা বলেন, এটা আমার পরম সৌভাগ্য যে একজন বীরাঙ্গনার ভূমিকায় অভিনয় করার সুযোগ পেয়েছি। এই সিনেমার কাজ শুরু হয়েছিল বছরের শুরুর দিকে। বীরাঙ্গনা চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য আমি অনেক কষ্ট করেছি। তবে বেশ ভালোভাবেই কাজটি নির্মাতা শেষ করেছেন। চলতি মাসের শেষপ্রান্তে মুক্তি পাচ্ছে এটি।  

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেণ্য অভিনেতা ও নির্মাতা কাজী হায়াৎ। তিনি বলেন, এই বিজয়ের অর্জনে যা ঘটেছিল তার প্রধান ছিল নারীদের সম্মান। সেই বীরাঙ্গনা নিয়ে এই সিনেমা। এসব সিনেমা নির্মাণ করার জন্য খুব কম লগ্নিকারক থাকে। সাধারণত মুক্তিযুদ্ধের সিনেমা অনুদানে নির্মিত হয়। তবে মুক্তিযুদ্ধ নিয়ে সিনেমাটি নির্মাণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানাই।

অভিনেতা প্রাণ রায় বলেন, মুক্তিযুদ্ধ দেখেনি, ছোটবেলায়ও তেমন জানতে পারিনি। এসব চলচ্চিত্রের মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাস আমরা জানতে পারব। খুবই ইমোশনাল একটা সিনেমা এটি। অনেক শীতের মধ্যে শুটিং করতে হয়েছে। সিনেমার বাজেটও বেশি ছিল না। তারপরও এর সঙ্গে জড়িত সংশ্লিষ্টরা নিজেদের সর্বোচ্চ দিয়ে কাজ করেছি।

সিনেমার বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, ঝুনা চৌধুরী, খলিলুর রহমান কাদেরী, সুমনা সোমা, ইমতু রাতিশ, মৌরি মাহাদি, প্রাণ রায়, বড়দা মিঠু, আশরাফ কবির, আহেমদ সাব্বির রোমিও প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।