ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সালতামামি ২০২২

২০২২: শোবিজের আলোচিত ঘটনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
২০২২: শোবিজের আলোচিত ঘটনা

২০২২ সালে শোবিজ অঙ্গন বিশেষ করে চলচ্চিত্রাঙ্গনে সফলতা ছিল চোখে পড়ার মতো। তবে বছর শেষে হিসেব কষতে গেলে সেই সফলতাকে অনেকটাই ম্লান করে দিয়েছে বেশ কিছু ঘটনা।

অভিনেতা, অভিনেত্রী ও পরিচালকরা বছর জুড়েই দ্বন্দ্বে জড়িয়ে পড়েছিল একে অপরের সঙ্গে। চলচ্চিত্র জগতে ঘটে যাওয়া আলোচিত-সমালোচিত ঘটনার কথাই এবারে তুলে ধরা হলো: 

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে বিতর্ক
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয় ২৮ জানুয়ারি। নির্বাচনে মিশাকে হারিয়ে ইলিয়াস কাঞ্চন সভাপতি পদে নির্বাচিত হলেও নিপুণ ভোটে হেরে যান জায়েদ খানের কাছে। নির্বাচনের পর জায়েদ খানের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছিলেন নিপুণ।  

এ কারণে সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নির্দেশনা এলে আপিল বোর্ড অভিযোগগুলো আমলে নিয়ে ৫ ফেব্রুয়ারি এফডিসিতে বৈঠকে বসে। সে বৈঠকের পর জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন। পরে এ বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।  

সর্বশেষ আদালত কর্তৃক নিপুণকে তার দায়িত্ব পালন করার নির্দেশ দেন। তবে জায়েদ খানের পক্ষ থেকে এ নির্দেশ মানতে নারাজ বলে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে এখনো ধোঁয়াশা কাটেনি।

শাকিব-বুবলীর সন্তান-বিয়ে
চলতি বছরে ২৭ সেপ্টেম্বর শাকিব খান ও অপু বিশ্বাসের একমাত্র সন্তান আবরাহাম খান জয়ের জন্মদিনে বেবি বাম্পের ছবি প্রকাশ করেন বুবলী। যার ফলে দীর্ঘদিন ধরে চলা শাকিব-বুবলী সম্পর্কের গুঞ্জন সত্যে পরিণত হয়। এরপর ৩০ সেপ্টেম্বর প্রথমে বুবলী জানান, তার সন্তানের বাবার নাম শাকিব খান।  

এ নায়িকার পোস্টের বেশ কিছুক্ষণ পর শাকিব খান সামাজিক মাধ্যমে একই রকম পোস্ট করে সন্তানকে স্বীকৃতি দেন। বিয়ের খবর প্রকাশ্যে আসার কয়েক ঘণ্টার মধ্যে আসে বিচ্ছেদের খবর। বুবলী এটি ভিত্তিহীন দাবি করলেও শাকিবের বক্তব্য ঘিরে দেখা দেয় জল্পনা।
 
মৌসুমী-সানী-জায়েদ দ্বন্দ্ব
অভিনেতা ও প্রযোজক ডিপজলের ছেলের বিবাহ-উত্তর সংবর্ধনা অনুষ্ঠানে ওমর সানীকে পিস্তল বের করে গুলি করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল জায়েদ খানের বিরুদ্ধে।  

ঘটনার দুই দিন পর গণমাধ্যমে পাঠানো এক অডিও বার্তায় উল্টা জায়েদের পক্ষে সাফাই গেয়েছিলেন মৌসুমী। মিথ্যাবাদী বলেছেন স্বামী ওমর সানীকে। এ নিয়ে অন্তর্জাল বেশ সরগরম ছিল। ওমর সানী-মৌসুমীর দীর্ঘ ২৬ বছরের সংসার ভাঙনের কথাও সে সময় শোনা যায়। যদিও শেষ পর্যন্ত সেটা রক্ষা পায়।

বিদ্যা সিনহা মিম ও পরীমণির অনলাইন যুদ্ধ
‘পরাণ’ সিনেমার প্রচারণার সময় মিম অভিনেতা রাজের হাত ধরা নিয়ে পরীমণি নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন। যেখানে মিম ও রাজের মধ্যে গোপন কোনো সম্পর্ক আছে বলে ইঙ্গিত দেন তিনি।  

এ ঘটনা নিয়ে পরে মিম ও পরীমণি পাল্টাপাল্টি স্ক্রিনশটও প্রকাশ করেন ফেসবুকে। এ নিয়ে সমালোচনা হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

শাকিব-পূজার প্রেমের গুঞ্জন
শাকিবের সঙ্গে চিত্রনায়িকা পূজার প্রেমের গুঞ্জন বেশ আলোড়ন জাগায়। বলা হয় ‘গলুই’ ছবিতে একসঙ্গে কাজ করতে গিয়ে তাদের মধ্যে হৃদয়ের সম্পর্ক গড়ে ওঠে। শাকিবের প্রযোজনায় সিনেমা ‘মায়া’তে পূজাকে কাস্টও করা হয়। গুঞ্জনের জেরে শেষ পর্যন্ত তাকে এ সিনেমা থেকে বাদ দেওয়া হয়। দুজনই এই প্রেমের খবর অস্বীকার করেন।

দীঘি-রায়হান রাফি
প্রার্থনা ফারদিন দীঘি ও নির্মাতা রায়হান রাফির দ্বন্দ্ব এখন চরমে। নিজের অফিসে ডেকে মৌখিকভাবে সিনেমার জন্য চূড়ান্ত করেও সিনেমা থেকে দীঘিকে বাদ দিয়েছেন রাফি। ফেসবুক স্ট্যাটাসেএমন অভিযোগ করেন দীঘি।  

জানা যায়, ‘সুড়ঙ্গ’ সিনেমায় মৌখিকভাবে চূড়ান্তের পর শেষ মুহূর্তে দীঘিকে বাদ দিয়ে রায়হান রাফি চিত্রনায়িকা তমা মির্জাকে চুক্তিবদ্ধ করিছেন। এরপর রায়হান রাফি গণমাধ্যমে দীঘিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য ছুঁড়ে দেন। এ ঘটনায় অনেক সাংবাদিক, লেখক ও চলচ্চিত্রপ্রেমীরা রাফির এমন বক্তব্যের প্রতিবাদ জানায়।

বলিউডে জয়া আহসান
চলতি বছর হিন্দি সিনেমায় নাম লেখালেন অভিনেত্রী জয়া আহসান। বলিউডে অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর সঙ্গে দেখা যাবে জয়াকে। সিনেমাটি পরিচালনা করছেন অনিরুদ্ধ রায়চৌধুরী। সিনেমাটির নাম এখনো চূড়ান্ত হয়নি।
 
শরীফুল রাজের হ্যাটট্রিক
পরপর তিনটি সিনেমা দিয়ে হ্যাটট্রিক করলেন শরিফুল রাজ। গত ঈদুল আজহায় মুক্তি পায় তার অভিনীত ‘পরাণ’ সিনেমাটি। এরপরই ‘হাওয়া’ ও ‘দামাল’। এ তিন সিনেমা দিয়েই রাজ সিনেমায় নিজের ক্যারিয়ার পাকাপোক্ত করে নিয়েছেন।

বলিউড তারকাদের সঙ্গে চঞ্চল
বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন ও শাহরুখ খানের সঙ্গে একই মঞ্চে দেখা মেলে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চৌঞ্চল চৌধুরীর। ১৫ ডিসেম্বর বিকালে উদ্বোধন হয়েছে ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। এই আসরেই মমতা ব্যানার্জির আমন্ত্রণে উপস্থিত হয়েছেন বলিউড-টলিউড-ঢালিউডের অনেক তারকা।  

উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে একেবারে অমিতাভ-শাহরুখের পাশেই ছিলেন চঞ্চল। সেই মুহূর্তের ছবি ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। চলতি বছর এ অভিনেতার ‘হাওয়া’ সিনেমাটি দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।