ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

বিনোদন

‘পাঠান’ ভাঙল ‘কেজিএফ- ২’র রেকর্ড

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
‘পাঠান’ ভাঙল ‘কেজিএফ- ২’র রেকর্ড

‘বাদশা ইজ ব্যাক’। ভারতে বুধবার সারা দিনই শোনা গেছে এই কথা।

চার বছর পর রূপালি পর্দায় শাহরুখ খানের ফেরা যে এতো জৌলুসময় হবে তা ধারণার বাইরে ছিল। কারণ, করোনা মহামারির সময় থেকেই খরায় ভুগছিল বলিউড। প্যান ইন্ডিয়ান সিনেমার দাপটে প্রায় হারিয়েই যাচ্ছিল বলিউড।

আর ‘পাঠান’ দিয়ে বলিউডের সেই জৌলুস ফিরিয়ে আনলেন কিং খান।  মুক্তির দিনেই প্রায় ৫৫ কোটির ব্যবসা করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই সিনেমা।  

সে হিসেবে প্রথম দিনের আয়ে দক্ষিণী ছবি ‘কেজিএফ-চ্যাপ্টার ২’সহ ‘ওয়ার’, ‘থগ্‌স অফ হিন্দোস্তান’, ‘ভারত’কে ছাড়িয়ে গেছে শাহরুখের ‘পাঠান’।

এখনও পর্যন্ত প্রথম দিনে ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর আয় ৫৩ কোটি ৯৫ লাখ রুপি।

বলি মুভি রিভিউজ ডট কম বলছে,  হিন্দি ভাষায় মুক্তির প্রথম দিনে পাঠানের আয় ৫০ থেকে ৫১ কোটি রুপি। সব ভাষায় যে আয়ের পরিমাণ ৫৩ থেকে ৫৫ কোটি।  প্রথম দিনের অগ্রিম টিকিট বিক্রির হিসাবেও রেকর্ড গড়েছে পাঠান, প্রায় ২৭.১২ কোটি রুপি।

যশ, হৃতিক রোশন, আমির খান, সালমান খানকে টেক্কা দিয়েই ক্ষান্ত হননি শাহরুখ খান। ‘পাঠান’ দিয়ে নিজেকেই নিজে ছাড়িয়ে গেছেন।

‘হ্যাপি নিউ ইয়ার’, ‘চেন্নাই এক্সপ্রেস’কেও প্রথম দিনের আয়কে ছাপিয়ে অনেক দূরে এখন ‘পাঠান’। বক্স হিট ওই সিনেমা দুটির প্রথম দিনের আয় ছিল যথাক্রমে ৪৪ কোটি ৯৭ লাখ ও ৩৩ কোটি ১২ লাখ রুপ। সেই দুই ছবিতেও শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছিলেন ‘পাঠান’-এর রুবিনা তথা দীপিকা পাড়ুকোন।

বলা হচ্ছে, হিন্দি ছবির ইতিহাসে মুক্তির দিনে ‘পাঠান’-এর ব্যবসাই এখন সর্বোচ্চ।

অথচ ‘পাঠান’নিয়ে তেমন কোনো প্রচারণায় নামেননি শাহরুখ। টুইটারে ‘আস্ক মি এনিথিং’ পর্বে যোগ দিয়ে নানান প্রশ্নের উত্তর দিয়েছেন কেবল।  

ভক্তদের মন রক্ষায় রোববার (২২ জানুয়ারি) রাতে কেবল একবার মান্নাতের ছাদে এসে চমকে দেন এসআরকে।  

তবে ধারণা করা হচ্ছে, দীর্ঘ ৪ বছর পর শাহরুখকে বড় পর্দায় দেখতেই ‘পাঠান’নিয়ে এতো হইচই। ট্রেলার অবমুক্তিতেই বাজিমাত করে সিনেমাটি। এরপর এর সঙ্গে যুক্ত হয় নানান বিতর্ক ও সিনেমা বয়কটের ডাক। যা শাপে বর হয়ে দাঁড়িয়েছে শাহরুখের জন্য।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, সব বিতর্ক এড়িয়ে মুক্তির আগেই  ‘পাঠান’র অগ্রিম টিকিট বিক্রি হয়েছে ৩৫ কোটি রুপির মতো।

২০ জানুয়ারি অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় ‘পাঠান’-এর। সেদিন থেকেই টিকিট নিয়ে রীতিমতো কাড়াকাড়ি শুরু হয়ে গেছে ভারতে। হু হু করে বিক্রি হয় প্রথম দিনের টিকিট। ভারতের সব হলই সেদিন ছিল হাউজফুল। শাহরুখ ফ্যানদের উপচেপড়া ভিড়ে অনেক প্রেক্ষাগৃহে নির্ধারিত সময়ের আগেই শুরু হয় সিনেমাটি।

কলকাতা শহরে তো মুক্তির দিনে তীব্য যানজট বাঁধে। যা সামাল দিতে হিমশিম খেতে হয় কলকাতা পুলিশের। জানা গেছে, দর্শকের চাহিদার কথা মাথায় রেখে মধ্যরাতেও শো চালুর সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা সংস্থা ওয়াইআরএফ।  

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা, বলি মুভি রিভিউজ

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।