ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘শনিবার বিকেল’ আটকে রাখার জবাব চান ফারুকী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
‘শনিবার বিকেল’ আটকে রাখার জবাব চান ফারুকী মোস্তফা সরয়ার ফারুকী

আপিল বোর্ডের অনুমতি পেলেও সময়মতো ‘শনিবার বিকেল’ সিনেমার সেন্সর ছাড়পত্র হাতে পাননি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এ কারণেই শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) মুক্তি পাচ্ছে না আলোচিত সিনেমাটি।

আপিল বোর্ডের অনুমতি পাওয়ার পরও সিনেমাটি আটকে রাখাকে বেআইনি বলছেন ফারুকী। একইসঙ্গে এর জবাব চান এই নির্মাতা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে সামাজিকমাধ্যম ফেসবুক স্ট্যাটাসে ফারুকী লেখেন, তিন তারিখ শনিবার বিকেল মুক্তি দেওয়া গেল না। কারণ, আমরা এখনো সার্টিফিকেট হাতে পাইনি। এই অত্যন্ত খারাপ কাজটার প্রতিক্রিয়ায় আমরা অধৈর্য হতে পারতাম। কিন্তু আমরা পণ করেছি, ধৈর্য ধরার। কারণ, আমরা জানি, আমাদের লক্ষ্য কি।

তিনি যোগ করেন, আমাদেরকে দেরি করিয়ে দেওয়া হয়তো যাবে, আহত করা হয়তো যাবে, কিন্তু ভেঙে ফেলা যাবে না। কারণ, আমরা উঠে এসেছি এই জাতির দগদগে বাস্তব আর লাল-নীল স্বপ্নের অনেক গভীর থেকে।

নির্মাতার ভাষ্য, তিনের জায়গায় না হয় দশ হবে, কিন্তু বাংলার দামাল ছেলেদের দাবায়ে রাখতে পারবা না! আরেকটা কথা বলা দরকার, যে বা যারা আপিল কমিটি রায় দেওয়ার পরও বেআইনিভাবে সিনেমাটি এখনো আটকে রেখেছে তাদেরকে জবাব দিতে হবে, কোন কারণে আমাদের মুক্তিতে বিলম্ব ঘটানো হচ্ছে?

ফারুকী নির্মিত ‘শনিবার বিকেল’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।  

সিনেমাটি নির্মাণের পর চার বছর সেন্সরে দরজায় আটকে ছিল। অবশেষে, গেল ২১ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে ‘শনিবার বিকেল’ সিনেমাটি নিয়ে আপিল বোর্ডের শুনানি হয়। সেখানে সিনেমার নির্মাতা-প্রযোজকের বক্তব্য শোনেন আপিল কমিটির সদস্যরা। এরপর বিশেষ শর্তে সিনেমাটি মুক্তির পক্ষে মত দেন তারা।  

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।