ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

বিনোদন

‘পাঠান’ এর বেআইনি প্রদর্শনী বন্ধ করল পাকিস্তান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
‘পাঠান’ এর বেআইনি প্রদর্শনী বন্ধ করল পাকিস্তান

ভারতের মতো ‘পাঠান ঝড়ের’ হাওয়া বইছে বিশ্বের অন্যান্য দেশেও। ‘পাঠান’ দেখতে মুখিয়ে ছিলেন পাকিস্তানের শাহরুখভক্তরাও।

তবে মুক্তির ছাড়পত্র না মেলায় সে আশায় গুঁড়ে বালি পড়ে পাকিস্তানিদের।  

এরপরও আইন অমান্য করে পাকিস্তানের কয়েকটি প্রেক্ষাগৃহে চলছিল পাঠানের প্রদর্শনী। প্রতিটি শো ছিল হাউসফুল। গত ২৫ তারিখে ভারতে মুক্তির পর পাকিস্তানেও এভাবে রমরমা ব্যবসা করে যাচ্ছিলেন কতিপয় হল মালিক।

এবার সেই ব্যবসা থামিয়ে দিল পাকিস্তানের সেন্সর বোর্ড। সিনেমাটির বেআইনি প্রদর্শন বন্ধে কড়া পদক্ষেপ নিয়েছেন তারা। সিন্ধ বোর্ড অব ফিল্ম সেন্সরস ‘পাঠান’-এর প্রদর্শন বন্ধ করে দিয়েছে।

পাকিস্তানের শীর্ষ গণমাধ্যম ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, করাচিতে ডিফেন্স হাউজিং অথরিটিতে পাঠানকে বেআইনিভাবে দেখানো হচ্ছিল। এছাড়া ‘ফায়ারওয়ার্ক ইভেন্টস’ নামে একটি সংস্থা পাকিস্তানের বিভিন্ন স্থানে পাঠান প্রদর্শনের আয়োজন করেছিল। এর আগে পাঠানের জন্য ৯০০ টাকায় টিকিট বাজারজাত করতে জন্য দুটি ফেসবুক পেজে একটি বিজ্ঞাপন পোস্টও করা হয়। সেন্সর বোর্ডের এক নোটিসে তারা এই সিনেমার প্রদর্শন বন্ধ করে দিয়েছেন।

পাকিস্তানের সেন্সর বোর্ড এক বিবৃতিতে কড়া হুঁশিয়ারি দিয়েছে, বোর্ডের ছাড়পত্র না পেলে ব্যক্তিগত পরিসরে কোনো ছবির প্রদর্শন বেআইনি। অন্যথায় ৩ বছরের কারাদণ্ড বা ১ লাখ রুপি পর্যন্ত জরিমানা হতে পারে।

ভারতের বক্স অফিসে এ পর্যন্ত ‘পাঠানের আয় ৫০০ কোটি ছাড়িয়েছে। অন্যদিকে রোববার পর্যন্ত সারা বিশ্বজুড়ে সিনেমাটি মোট ৮৩২ কোটি টাকার ব্যবসা করেছে।

বাংলাদেশ সময়: ১৯০৫, ফেব্রুয়ারি ৬ , ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।