ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিয়ন্সের থলে পূর্ণ সর্বোচ্চ গ্র্যামি জয়ে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
বিয়ন্সের থলে পূর্ণ সর্বোচ্চ গ্র্যামি জয়ে

মার্কিন গায়িকা ও নৃত্যশিল্পী বিয়ন্সের রেকর্ড ভাঙা অন্যদের জন্য কঠিন হয়ে গেল। কেননা, সর্বোচ্চ গ্র্যামি জয়ের রেকর্ড গড়েছেন তিনি।

পুরস্কার পেয়েছেন মোট ৩২টি। তার পরে রয়েছেন কেবল জর্জ সলতি। ১৯৯৭ সালে ৩১টি গ্র্যামি জয়ের রেকর্ড করেছিলেন তিনি।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে গ্র্যামি ৬৫তম আসরে একাই চার অ্যাওয়ার্ড জয় করেন বিয়ন্সে। প্রথমে জেতেন সেরা ড্যান্স রেকর্ডিং ও সেরা আর অ্যান্ড বি পারফরম্যান্স ক্যাটাগরিতে দুটি গ্র্যামি। পরে সেরা আর অ্যান্ড বি গান ও সেরা ড্যান্স-ইলেক্ট্রনিক অ্যালবাম ক্যাটাগরিতে জেতেন আরও দুটি। এতেই নতুন ইতিহাসের পাতায় নাম লেখান এ মার্কিনী।

হাঙ্গেরিয়ান-ব্রিটিশ যন্ত্রসংগীত পরিচালনাকারী জর্জ সলতি ২০ বছরের বেশি সময় ধরে নিজের ব্যাগে ৩১ গ্র্যামি জয়ের ইতিহাস লেখা বই ভরে রেখেছিলেন। এ দুজন ছাড়া এত গ্র্যামি জয়ের আশপাশে কেউ নেই।

বিয়ন্সে গ্র্যামি জিতেছেন ড্যান্স রেকর্ডিং ক্যাটাগরিতে ‘ব্রেক মাই সোল’ গানের জন্য। ‘প্লাস্টিক অফ দ্য সোফা’ গানের জন্য আর অ্যান্ড বি পারফরমেন্স ক্যাটাগরি; ‘কাফ ইট’ গানের জন্য সেরা আর অ্যান্ড বি গান ক্যাটাগরি ও ড্যান্স-ইলেক্ট্রনিক অ্যালবাম ক্যাটাগরিতে ‘রেনেসাঁ’ অ্যালবামের জন্য গ্র্যামি জিতেছেন বিয়ন্সে।

এত পুরস্কার জিতে আবেগাপ্লুত মঞ্চে দাঁড়িয়ে বলেন, আমি যাতে আবেগপ্রবণ হয়ে না পড়ি, সে চেষ্টা করছি। আমি শুধু এ রাতটাকে পেতে চাইছি। আমাকে যিনি রক্ষা করেছেন, সেই সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাতে চাই। আমার চাচা জনি, যিনি এখানে নেই, কিন্তু আমার অন্তরে-অনুভূতিতে আছেন- তাকে ধন্যবাদ। আমার স্বামী-তিন সন্তান ও বাবা-মাকেও অসংখ্য ধন্যবাদ।

সোমবার সকালে কৌতুক অভিনেতা ট্রেভর নোয়াহ’র সঞ্চালনায় শুরু হয় গ্র্যামির মূল অনুষ্ঠান। ভেন্যু ছিল যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ক্রিপটো ডটকম অ্যারেনায়।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।