ঢাকা, বুধবার, ৭ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

বিনোদন

আবারো মুক্তি পাচ্ছে সালমান-শাবনূরের ‘তুমি আমার’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
আবারো মুক্তি পাচ্ছে সালমান-শাবনূরের ‘তুমি আমার’ সালমান শাহ-শাবনূর

ঢাকাই সিনেমার নন্দিত জুটি সালমান শাহ-শাবনূর। অমর নায়ক সালমান শাহের সঙ্গে জুটি বেঁধে সবচেয়ে বেশি সিনেমায় অভিনয় করেন শাবনূর।

এরমধ্যে তাদের প্রথম সিনেমা ‘তুমি আমার’। এটি মুক্তি পায় ১৯৯৪ সালের কোরবানির ঈদে।

সিনেমার পাশাপাশি এর প্রতিটি গানই দর্শকমহলে দারুণ জনপ্রিয়তা পায়। প্রয়াত জহিরুল হকের পরিচালনায় এর গল্প ও সংলাপ লিখেছেন তারই ছেলে আবদুল্লাহ জহির বাবু। ২৯ বছর পর নতুন করে মুক্তি পাচ্ছে ‘তুমি আমার’।  

জানা গেছে, শুক্রবার (১০ ফেব্রুয়ারি) এটি বরিশালের অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। এমনইটিই জানিয়েছেন আবদুল্লাহ জহির বাবু।

এই চিত্রনাট্যকার বলেন, আমার বাবা, মরহুম জহিরুল হক পরিচালিত এবং আমার লেখা কাহিনি ও সংলাপ সম্বলিত প্রথম ছবি ‘তুমি আমার’। এটি আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে। সর্বপ্রথম ১৯৯৪ সালের কোরবানির ঈদে মুক্তি পেয়েছিল সিনেমাটি।  

তিনি বলেন, আমার বাবার ইন্তেকালের পর মরহুম তমিজ উদ্দীন রিজভী আঙ্কেল এর অবশিষ্ট পরিচালনার কাজ শেষ করে। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায় সালমান ও শাবনূর অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আমার’। আমার জীবনের সম্ভবত সবচেয়ে স্মৃতি বিজড়িত এবং উল্লেখযোগ্য সিনেমা এটি।

‘তুমি আমার’ সিনেমায় সালমান-শাবনূরের পাশাপাশি আরো অভিনয় করেন কে এস ফিরোজ, প্রবীর মিত্র, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, ডন, মাহমুদুল ইসলাম মিঠু, ইদ্রিস, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী, মেঘলাসহ অনেকে।

এদিকে, সালমান শাহ ও শাবনূরের অনান্য সিনেমার মধ্যে রয়েছে ‘জীবন সংসার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘সুজন সখী’, ‘বুকের ভেতর আগুন’, ‘বিচার হবে’, ‘মহা মিলন’, ‘তোমাকে চাই’, ‘বিক্ষোভ’, ‘আনন্দ অশ্রু’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘স্বপ্নের নায়ক’, ‘দেন মোহর’ ও ‘স্বপ্নের ঠিকানা’।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।