ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

বিনোদন

‘বুকের মধ্যে আগুন’ প্রচার কেন বন্ধ নয়: হাইকোর্টের রুল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৩
‘বুকের মধ্যে আগুন’ প্রচার কেন বন্ধ নয়: হাইকোর্টের রুল

বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহ। তার মৃত্যু রহস্য নিয়ে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের জন্য তানিম রহমান অংশু নির্মাণ করেন ওয়েব সিরিজ ‘বুকের ভিতর আগুন’।

গেল ২ মার্চ পূর্ব ঘোষণা ছাড়াই মুক্তি পেয়েছে এটি।

এবার ওয়েব সিরিজটির প্রচার বন্ধে কেন পদক্ষেপ নেওয়া হবে না, এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিচারপতি খসরুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ ৪ সপ্তাহের এ রুল জারি করেন। সালমান শাহ’র মা নীলা চৌধুরীর দায়ের করা রিটের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করে আইনজীবী চৌধুরী মোর্শেদ কামাল টিপু বলেন, ‘বুকের মধ্যে আগুন’ ওয়েব সিরিজে সালমান শাহ ও তার মা নীলা চৌধুরীর জীবনী নিয়ে মিথ্যা ও মনগড়া তথ্য অসম্মানজনকভাবে উপস্থাপন করা হয়েছে।

এর আগে জানুয়ারিতে সংবাদ বিজ্ঞপ্তিতে ‘বুকের মধ্যে আগুন’ ওয়েব সিরিজের গল্প নিয়ে ধারণা দেয় হইচই। সিরিজটির ঘোষণা আসার পর এর গল্পের প্রেক্ষাপট জেনে নানা মন্তব্য করতে থাকেন অনেকে। ফেব্রুয়ারিতে সিরিজ নিয়ে আপত্তি তোলেন সালমান শাহর মা নীলা চৌধুরী ও মামা আলমগীর কুমকুম।

ওয়েব সিরিজটি প্রচার বন্ধের হাইকোর্টে একটি রিট করেন সালমানের মা নীলা চৌধুরী। সালমানের মামা ৫ ফেব্রুয়ারি একটি লিগ্যাল নোটিস পাঠান হইচইকে।

প্রসঙ্গত, ‘বুকের ভিতর আগুন’ ওয়েব সিরিজে এএসপি গোলাম মামুন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। এছাড়াও ইয়াশ রোহান, আবু হোরায়রা তানভীর, তমা মির্জা, শাহনাজ সুমি, তানিয়া আহমেদ, তৌকীর আহমেদ, তারিক আনাম খান, গাজী রাকায়েতসহ অনেকেই অভিনয় করেছেন তারকাবহুল এ সিরিজে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।