ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

মা হলেই নায়িকা ইমেজ নষ্ট হয় না: পরীমণি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মে ২৭, ২০২৩
মা হলেই নায়িকা ইমেজ নষ্ট হয় না: পরীমণি পরীমণি

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমণি। শুক্রবার (২৬ মে) মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘মা’।

এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। পর্দার বাইরে বাস্তবেও এক পুত্র সন্তানের মা এই অভিনেত্রী।

তবে মা হলেই নায়িকা ইমেজ নষ্ট হয় না বলে সম্প্রতি এক সাক্ষাৎকারে মন্তব্য করেন পরীমণি।

তিনি বলেন, নায়িকারা মায়ের ভূমিকায় অভিনয় করলেও, তার আবেদন কমে যাবে, এমন কথায় আমি মোটেও বিশ্বাসী নই। মা হলেই নায়িকা ইমেজ নষ্ট হয় না।  আমাদের পাশের দেশের অনেক নায়িকাই মা হয়ে অভিনয় করছেন।  তাদের ইমেজ তো নষ্ট হয়নি। তাই আমারও নায়িকা ইমেজ নষ্ট হবে না বলেই মনে হয়।  

পরীমণি আরো বলেন, ‘মা’ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার পর অনেকেই আমার ভীষণ প্রশংসা করেছিল, এমন চরিত্রে বেছে নেওয়ার জন্য। তাদের সেই প্রশংসাও আমাকে এই সিনেমায় অভিনয়ের প্রেরণা জুগিয়েছে।

তিনি বলেন, অভিনেত্রী থেকে পরিপূর্ণ শিল্পী হতে চাইলে সব ধরনের চরিত্রে অভিনয়ের সাহস থাকতে হবে। আমি সেই সাহস নিয়েই সিনেমায় কাজ করার চেষ্টা করি। তাই সন্তানের প্রতি একজন মায়ের যে আবেগ-অনভূতি কাজ করে, সেটা ভালোভাবে জেনে নিজের মধ্য আত্মস্থ করার পরেই ক্যামেরার সামনে দাঁড়িয়েছি।  

সিনেমার প্রসঙ্গ টেনে অভিনেত্রী বলেন, ‘মা’ সিনেমার শুটিং থেকে শুরু কাজের প্রতিটি মুহূর্ত স্মৃতি হয়ে রয়েছে। ‘মা’ আমার জন্য শুধু সিনেমা নয়, একটি ইমোশন। অনেক আবেগ জড়িয়ে রয়েছে এই সিনেমার সঙ্গে। যখন ‘মা’ সিনেমার শুটিং করি, তখন আমি চার মাসের অন্তঃসত্ত্বা। রাজ্যকে পেটে নিয়েই দিনরাত শুটিং করেছি এই সিনেমার। এখন যখন সিনেমাটি মুক্তির পেল, তখন রাজ্য আমার কোলে। এটা যে কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।

অরণ্যে পুলক (এপি)-এর ব্যানারে নির্মিত হয়েছে ‘মা’। এর নির্মাতা অরন্য আনোয়ার। সিনেমাটিকে পরী ছাড়াও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য, শাহাদাত হোসেন।  

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।