ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঢালিউডের হার্টথ্রব নায়িকা পূর্ণিমার ৪২তম জন্মদিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
ঢালিউডের হার্টথ্রব নায়িকা পূর্ণিমার ৪২তম জন্মদিন দিলারা হানিফ পূর্ণিমা

ঢালিউডের হার্টথ্রব নায়িকা দিলারা হানিফ পূর্ণিমা। অভিনয় দক্ষতা দেখিয়ে অনেক আগেই জয় করে নিয়েছেন ভক্তদের হৃদয়।

‘মনের মাঝে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘সুভা’, ‘শাস্তি’, ‘আমার স্বপ্ন আমার সংসার’সহ অসংখ্য ব্যবসা সফল সিনেমায় দেখা গেছে তাকে। মডেলিং, উপস্থাপনা ও টিভি নাটকেও মাঝেমধ্যে পাওয়া যায় তাকে।

জনপ্রিয় এই নায়িকার জন্মদিন মঙ্গলবার (১১ জুলাই)। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রামের ফটিছড়িতে জন্মগ্রহণ করেন তিনি। সেই হিসেবে আজ এই অভিনেত্রীর ৪২তম জন্মদিন।

তবে বিশেষ দিনকে ঘিরে তেমন কোনও পরিকল্পনা নেই তার। পরিবারের সদস্যদের সঙ্গেই দিনটি কাটাচ্ছেন তিনি।

পারিবারিক নাম দিলারা হানিফ। ডাক নাম রিতা। তবে সিনেমাপ্রেমী মানুষের কাছে তিনি নায়িকা পূর্ণিমা হিসেবেই পরিচিত। ১৯৯৭ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পথচলা শুরু করেন তিনি। প্রথম সিনেমাতেই তিনি নায়ক হিসেবে পান রিয়াজকে। এরপর রিয়াজের বিপরীতে অনেক সিনেমা দিয়েই তিনি তুমুল জনপ্রিয়তা পান।

জুটি হিসেবে রিয়াজ-পূর্ণিমার নামের রোশনাই ছড়িয়েছে দুই বাংলায়ই। ‘মনের মাঝে তুমি’ সিনেমাটি তার উদাহরণ। ব্যতিক্রমী গল্পে এ সিনেমাটি দুই বাংলাতেই ব্যবসায়িক সাফল্য পায়।

রিয়াজ ছাড়াও পূর্ণিমা সফল হয়েছেন মান্না, শাকিব খান, আমিন খান, শাকিল খান, ফেরদৌস, রুবেলদের সঙ্গে জুটি বেঁধেও। তার দর্শকনন্দিত সিনেমাগুলো হচ্ছে নিঃশ্বাসে তুমি বিশ্বাসে তুমি, হৃদয়ের কথা, যোদ্ধা, ধোঁকা, স্বামী-স্ত্রীর যুদ্ধ, মেঘের পরে মেঘ, শাস্তি, মনের সাথে যুদ্ধ, আকাশ ছোঁয়া ভালোবাসা ও পরাণ যায় জ্বলিয়া রে।  

কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিলো না’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী হিসেবে ২০১০ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন পূর্ণিমা। এ ছাড়াও নানা পুরস্কার ও স্বীকৃতি ঘরে তুলেছেন তিনি।

একজন উপস্থাপিকা হিসেবে পূর্ণিমার জনপ্রিয়তা রয়েছে। বৈচিত্র্যময় অনুষ্ঠানে দেখা গেছে তাকে উপস্থাপনা করতে। সব শেষ রোজার ঈদে পূর্ণিমাকে দেখা গেছে নির্মাতা কাজল আরেফিন অমির ‘হোটেল রিলাক্স’ নামের একটি ওয়েব সিরিজে।

বর্তমানে তার ‘গাঙচিল’, ‘জ্যাম’ ও ‘আহারে’ নামের তিনটি সিনেমার কাজ চলছে। এই তিন সিনেমাতেই পূর্ণিমার নায়ক ফেরদৌস। চলতি বছরেই সিনেমাগুলো মুক্তি পেতে পারে বলে জানা গেছে।

ব্যক্তিজীবনে পূর্ণিমা ২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদকে বিয়ে করেন। ২০১৪ সালের ১৩ এপ্রিল তিনি প্রথম কন্যাসন্তানের মা হন। এরপর প্রথম সংসারে বিচ্ছেদ হয় তার। ২০২২ সালে আবারও বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তার স্বামীর নাম আশফাকুর রহমান রবিন। পেশায় তিনি দেশের বহুজাতিক একটি কোম্পানির মার্কেটিং বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।