ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

হুগলির ‘গ্যাংস্টার’ মোশাররফ করিমের প্রথম ঝলক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
হুগলির ‘গ্যাংস্টার’ মোশাররফ করিমের প্রথম ঝলক মোশাররফ করিম

কখনও দলবল নিয়ে বন্দুক হাতে তিনি পাড়ায় ঘুরে বেড়াচ্ছেন, কখনও রাতের অন্ধকারে এক মহিলার সঙ্গে সময় কাটাচ্ছেন, কখনও আবার অপরাধ জগতের কাজকর্ম সামলাচ্ছেন। ভারতের পশ্চিমবঙ্গের হুগলির অপরাধ জগতের ‘গ্যাংস্টার’ শ্যামলের জীবন ছিল এমনই।

সেই শ্যামলের জীবনকে কেন্দ্র করে নির্মিত হয়েছে নতুন সিনেমা ‘হুব্বা’। এটি তৈরি করেছেন পরিচালক ব্রাত্য বসু। এর প্রধান চরিত্রে রয়েছেন মোশাররফ করিম। ‘ডিকশনারি’র পর আবারও ব্রাত্যের সিনেমায় দেখা যাবে এই অভিনেতাকে।  

সিনেমায় মোশাররফ করিমের প্রথম ‘লুক’ দেখে চমকে গিয়েছিলেন দর্শক। এবার প্রকাশ্যে সিনেমার প্রথম ঝলক। যেখানে প্রতিটি পরতে পরতে উত্তেজনা আর রোমাঞ্চে ভরপুর।

গলায় গাঁদা ফুলের মালা পরে প্রথমবার হুব্বার বেশে মোশাররফকে দেখা গিয়েছিল। এই সিনেমাতে দেখা যাবে বেশ কয়েক জন নাট্যব্যক্তিত্বকেও।  

পরিচালক ব্রাত্য বলেছিলেন, থ্রিলার এবং কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই সিনেমা। হুব্বা শ্যামল ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামেই পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচারের মতো বহু অপরাধে অপরাধী ছিলেন। এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চান। যতবারই তাকে গ্রেফতার করেছিল পুলিশ, প্রতিবারই জামিন পেয়েছিলেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এই সিনেমার মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

‘হুব্বা’ সিনেমাটি প্রযোজনার দায়িত্বে রয়েছে ফিরদৌসল হাসানের প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস্‌ কমিউনিকেশন’। ব্রাত্য এবং ফিরদৌসল জুটিকে আগেও দর্শক দেখেছে। প্রযোজক-পরিচালক জুটির এটি দ্বিতীয় সিনেমা।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।