ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

বিনোদন

কত টাকায় বিক্রি হলো মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক হ্যাট’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
কত টাকায় বিক্রি হলো মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক হ্যাট’

পৃথিবীর বুকে মাইকেল জ্যাকসন একটি বিস্ময়কর নাম। তুমুল জনপ্রিয় এই ব্যক্তিত্ব ছিলেন একাধারে কণ্ঠশিল্পী, গীতিকার ও নৃত্যশিল্পী।

২০০৯ সালের ২৫ জুন এই কিংবদন্তি পৃথিবী থেকে বিদায় নেন। তবে তার জনপ্রিয়তায় এখনও আকাশচুম্বী। নাচ ও গানের কারণে ভক্তদের হৃদয়ে গেঁথে আছেন এই সংগীতশিল্পী। পপ জগতে তার নাচের শৈলী ‘মুনওয়াক’ নামে পরিচিত।

প্রথমবার জ্যাকসন যে কালো রঙের হ্যাটটি (টুপি) পরে এই নৃত্য পরিবেশন করেছিলেন সেটি বিক্রি হয়ে গেল ৭৭ হাজার ৬৪০ ইউরোয়। অর্থাৎ ৯০ লাখ ৬৮ হাজার ৩৫২ টাকায়। খবর এনডিটিভির।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) প্যারিসে অনুষ্ঠিত হয় জ্যাকসনের মুনওয়াক হ্যাটের নিলাম। হোটেল দ্রুও নিলাম হাউজ কালো রঙের এই ফিদোরো টুপিটির দর বেঁধে দিয়েছিল ৬০ হাজার থেকে ১ লাখ ইউরো। প্রায় ২০০ রক স্মৃতিচিহ্নের মধ্যে সর্বোচ্চ দামী ছিল ব্লুজম্যান টি-বোন ওয়াকারের ব্যবহৃত গিটার, যেটির দাম ধরা হয়েছিল ১ লাখ ২৯ হাজার ৪০০ ইউরো।

উল্লেখ্য, ১৯৮৩ সালে মাইকেল জ্যাকসন ছিলেন জনপ্রিয়তার সর্বোচ্চ চূড়ায়। তখন মোটাউন কনসার্টে ‘বিলি জিন’ গানটি গাইবার সময় নিলামে ওঠা হ্যাটটি দর্শকের দিকে ছুঁড়ে মেরেছিলেন তিনি। তখন কেউ একজন দূরদর্শী সেই হ্যাট তুলে নিয়েছিলেন।

নিলাম হাউজটির সহ-সংগঠক পেরল বলেন, সে ব্যক্তি মনে করেছিল কনসার্টসংশ্লিষ্ট কেউ এসে হ্যাটটি নিয়ে যাবে। কিন্তু হ্যাট কেউ নেয়নি এবং এরপর অজ্ঞাত সে ব্যক্তির কাছ থেকে হ্যাটটি আগ্রহী কয়েকজন সংগ্রাহকের হাত ঘুরেছে।

ঐতিহাসিক সংগীত স্মৃতিচিহ্ন এখন লাভজনক শিল্পে পরিণত হয়েছে। সেপ্টেম্বরজুড়ে হোটেল দ্রুও’র আয়োজনে একটি সিরিজ নিলাম অনুষ্ঠিত হচ্ছে। সেখানে আছে প্রায় ২০০ রক স্মৃতিচিহ্ন। মাইকেল জ্যাকসনে হ্যাটটি ছাড়াও এতে ছিল ‘বোহিমিয়ান র‌্যাপসোডি’খ্যাত কিংবদন্তি গায়ক ফ্রেডি মার্কারির পিয়ানো। সেটি বিক্রি হয়েছিল প্রায় ৩০ লাখ টাকায়।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।