ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

একাধিক কনসার্ট

রাজধানীর গানপ্রেমীদের জন্য বিশেষ দিন শুক্রবার!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
রাজধানীর গানপ্রেমীদের জন্য বিশেষ দিন শুক্রবার!

রাজধানীর সংগীতপ্রেমীদের একটি বড় অংশ অপেক্ষায় থাকে কনসার্টের। তাদের জন্যই একটি বিশেষ দিন হতে যাচ্ছে শুক্রবার (১০ নভেম্বর)।

কারণ এদিন ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে কয়েকটি কনসার্ট। এরমধ্যে রয়েছে কোক স্টুডিও বাংলা কনসার্ট ও ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় গায়ক নচিকেতা চক্রবর্তীর লাইভ কনসার্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ রক নাইট

শতাধিক শিল্পী নিয়ে দ্বিতীয়বারের মতো বিশাল কনসার্টের আয়োজন করতে যাচ্ছে কোক স্টুডিও বাংলা কর্তৃপক্ষ। ১০ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ‘নাসেক নাসেক’-এর ছন্দ থেকে শুরু করে ‘কথা কইয়ো না’র জাদুকরী সুরে মেতে উঠবেন গানপাগল শ্রোতারা। এমনটাই প্রত্যাশা আয়োজকদের।

মূল অনুষ্ঠানটি এদিন সন্ধ্যা ৬টায় শুরু হবে, তবে গেট খুলে যাবে দুপুর দেড়টার দিকে। এবার ভক্তরা উপভোগ করবেন এক্সক্লুসিভ কোক স্টুডিও বাংলা অভিজ্ঞতা, যা আগে কখনও দেখা যায়নি। মূল আয়োজনের আগে বেলা ৩টা থেকে থাকছে প্রি-শো, এই সময়ে ভেন্যুতে উপস্থিত দর্শকদের জন্য রয়েছে নানা ধরনের মজার কার্যক্রম।

দর্শকদের কোক স্টুডিও বাংলার জাদুতে মাতাতে এবারের কনসার্ট লাইনআপে থাকছেন শায়ান চৌধুরী অর্ণব, অনিমেষ রায়, পান্থ কানাই, মমতাজ বেগম, মিজান রহমান, ঋতু রাজ, সানজিদা মাহমুদ নন্দিতা, নিগার সুলতানা সুমি, জালালি সেট, রিপন কুমার সরকার (বগা), সুনিধি নায়েক, সৌম্যদীপ শিকদার (মুর্শিদাবাদী), কানিজ খন্দকার মিতু, মো. মাখন মিয়া, রুবাইয়াত রেহমান, জান্নাতুল ফেরদৌস আকবর, শানিলা ইসলাম, আরমীন মুসা ও ঘাসফড়িং কয়্যার, রিয়াদ হাসান, পল্লব ভাই, মেঘদল, জহুরা বাউল, সোহানা (ডটার অফ কোস্টাল), মুকুল মজুমদার ঈশান, প্রীতম হাসান, ইসলাম উদ্দিন পালাকার, ফজলু মাঝি, ইমন চৌধুরী, এরফান মৃধা শিবলু, আলেয়া বেগম, ফুয়াদ আল মুক্তাদির, বাপ্পা মজুমদার এবং হামিদা বানুসহ দুই সিজনের শিল্পীরা।  

উৎসবের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে বিশেষ অতিথি হিসেবে থাকছেন এলিটা করিম, শুভ (ডি রকস্টার), আনিকা ও অনুরাধা মণ্ডল। ব্যান্ড পারফরম্যান্স দিয়ে দর্শকদের মুগ্ধ করতে থাকছে হাতিরপুল সেশনস ও লালন।

একইদিনে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শুক্রবার সন্ধ্যায় হবে ‘নচিকেতা লাইভ ইন ঢাকা উইথ জয় শাহরিয়ার’ কনসার্ট। জীবনমুখী গানের ভারতীয় কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তী ও জয় শাহরিয়ার এদিন উপস্থিত দর্শকদের সামনে গান পরিবেশন করবেন।  

মূলত নচিকেতার প্রথম আ্যলবাম ‘এই বেশ ভালো আছি’ ১৯৯৩ সালে প্রকাশ পায়। তারপর ৩০ বছর ধরে বাংলা গানের শ্রোতাদের মোহিত করে রেখেছেন তিনি। তার গানের ক্যারিয়ারের তিন দশক পূর্তি উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ঢাকায়। ইতোমধ্যে কলকাতায় এই আয়োজন হয়েছে ‘তিরিশে নচিকেতা’ শিরোনামে।

এছাড়াও শুক্রবার রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিয়ারিং ইন্সটিটিউট (আইইবি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘আইবিএ রক নাইট’ শিরোনামের কনসার্ট। দুপুর তিনটা থেকেই শুরু হবে গানের এই অনুষ্ঠানটি। যেখানে নেমেসিস, সোনার বাংলা সার্কাস, লেভেল ফাইভসহ বেশ কয়েকটি ব্যান্ডদলের পারফর্ম করার কথা রয়েছে।   

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।