ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ফেরদৌস-পূর্ণিমার এই কাণ্ডে ক্ষোভ প্রকাশ করছি: জায়েদ খান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
ফেরদৌস-পূর্ণিমার এই কাণ্ডে ক্ষোভ প্রকাশ করছি: জায়েদ খান

জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনার সময় চিত্রনায়িকা পূর্ণিমা ও চিত্রনায়ক ফেরদৌসের এক কাণ্ডে ক্ষোভ ঝেড়েছেন জায়েদ খান।

এ চিত্রনায়ক বলেন, এটি একটি পরিকল্পিত ঘটনা।

যেটা মিথ্যাচার।

মঙ্গলবারের (১৪ নভেম্বর) সেই অনুষ্ঠানের একটি স্থানে এসে স্ক্রিপ্টের বাইরে শিল্পী সমিতির প্রচার চালান পূর্ণিমা ও ফেরদৌস। পূর্ণিমা সরাসরি একটি নাচের আয়োজনকে শিল্পী সমিতির পরিবেশনা বলে উল্লেখ করেন।  

আদতে শিল্পী সমিতির পরিবেশনা বলতে কিছুই ছিল না। খোঁজ নিয়ে জানা গেছে, স্ক্রিপ্টে না থাকলেও এমনটি ইচ্ছাকৃতভাবেই করেছেন। যার ভিডিও এখনো সংরক্ষিত রয়েছে।

এ বিষয়ে একাধিক সূত্র জানিয়েছে, এটি শিল্পী সমিতির কোনো পরিবেশনা ছিল না। এটার ক্রেডিট লাইন, ফেরদৌস প্রথমেই বলেছেন। বিটিভির প্রদান করা স্ক্রিপ্ট-এ কোথাও শিল্পী সমিতির পরিবেশনা- উল্লেখ ছিল না। পরিবেশনায় ছিলেন- দীঘি, সাইমন, সোহানা সাবা ও গাজী আব্দুন নূর।  

এই পরিবেশনার শুরুতে পূর্ণিমা বলেন, এবার মঞ্চে আসছে তারকাবৃন্দ, শিল্পী সমিতির পরিবেশনায়... পূর্ণিমার কথা কেড়ে নিয়ে ফেরদৌস বলেন, ও বুঝতে পেরেছি রিয়াজ ও নিপুণ...

ফেরদৌসকে থামিয়ে আবার পূর্ণিমা বলেন, শিল্পী সমিতির পরিবেশনায়... এবারও  ফেরদৌস বলেন, ইলিয়াস কাঞ্চন ও রোজিনা আপা...

এবার শিল্পী সমিতির পরিবেশনায় তখন ফেরদৌস কথা বলতে গেলে পূর্ণিমা বলেন, এখানে যেটা লেখা আছে সেটা বলতে দাও প্লিজ। পূর্ণিমা তারপর বলেন, শিল্পী সমিতির পরিবেশনায় মঞ্চে আসছেন সবার প্রিয় দীঘি, সাইমন, সোহানা সাবা ও গাজী আব্দুন নূর- দেখবো একটি দারুণ পারফর্ম্যান্স।

অথচ সেখানে শিল্পী সমিতির পরিবেশনা লেখা ছিল না, যা বিটিভি সূত্রে জানা গেছে।  

এ বিষয়ে চিত্রনায়ক জায়েদ খান বলেন, এটি একটি পরিকল্পিত ঘটনা। ওরা এই আয়োজন শিল্পী সমিতিকে ক্রেডিট দিতে চেয়েছে। যেটা মিথ্যাচার। এটা মোটেও শিল্পী সমিতির পরিবেশনা ছিল না। আমি খোঁজ নিয়েছি বিটিভি থেকে দেওয়া স্ক্রিপ্টে কোথাও শিল্পী সমিতির পরিবেশনা লেখা ছিল না।

ফেরদৌস এখানে শিল্পী সমিতির পরিবেশনা কথাটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে লাগিয়েছেন। নিপুণ ও ইলিয়াস কাঞ্চনের প্রচার চালিয়েছেন। জায়েদ খান বলেন, ফেরদৌস ও পূর্ণিমার এই কাণ্ডে ক্ষোভ প্রকাশ করছি।

চলচ্চিত্র শিল্পে গুরুত্বপূর্ণ অবদান রাখা শিল্পীদের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। ২০২২ সালের সিনেমা থেকে এ বছর ২৭ ক্যাটাগরিতে ৩৩টি পুরস্কার দেওয়া হয়েছে।

এই পরিবেশনার সার্বিক তত্ত্বাবধান করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, সহযোগিতায় ছিল বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
এনএটি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।