ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রিয়াদ চলচ্চিত্র উৎসবে ‘দামাল’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
রিয়াদ চলচ্চিত্র উৎসবে ‘দামাল’

রিয়াদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত দুই অভিনয়শিল্পী সিয়াম আহমেদ ও বিদ্যা সিনহা মিম অভিনীত সিনেমা ‘দামাল’। সৌদি আরবের রিয়াদে অবস্থিত ভারতীয় দূতাবাসের নিয়মিত বার্ষিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব Ambassadors Choice–International Film Festival-এ সিনেমাটি দেখানো হবে।

এই চলচ্চিত্রের জন্য সেরা কাহিনীকারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২ জিতেছেন ফরিদুর রেজা সাগর। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘দামাল’ পরিচালনা করেছেন রায়হান রাফী। এতে আরও অভিনয় করেছেন শরিফুল রাজ, শাহনাজ সুমিসহ এক ঝাঁক তরুণ তারকা।

ফরিদুর রেজা সাগরের কাহিনি অবলম্বনে নির্মিত সিনেমাটি উৎসবে ‘দামাল’ চলচ্চিত্রটি প্রদর্শিত হবে আগামী ৮ ডিসেম্বর। পক্ষকালব্যাপী এই উৎসব শুরু হবে ২৪ নভেম্বর ২০২৩ থেকে। চলচ্চিত্র উৎসবে বিভিন্ন দেশের কুটনীতিক, উচ্চপদস্থ ব্যক্তিবর্গ এবং প্রবাসী বাংলাদেশীরা অংশগ্রহণ করবেন।

২০২২ সালে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল মুক্তিযুদ্ধভিত্তিক ‘দামাল’ সিনেমাটি। মুক্তিযুদ্ধের সময়ের স্বাধীন বাংলা ফুটবল দলের ঘটনা সিনেমাটি নির্মাণ করেছেন রায়হান রাফী।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।