ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কমিশনার খসরু!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কমিশনার খসরু! খোরশেদ আলম খসরু

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে আলোচনা ও উন্মাদনা। ইতোমধ্যেই নতুন-পুরনো অনেক তারকারই নির্বাচনের প্রস্তুতি সেরে ফেলেছেন।

অনেক আগেই অভিনেতা-প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল চমক রেখে প্যানেল প্রস্তুত করে রেখেছেন বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির মিটিং অনুষ্ঠিত হয়েছে। শোনা যাচ্ছে এখানেই চূড়ান্ত হয়েছে এবারের প্রধান নির্বাচন কমিশনার!

একটি সূত্রে জানা গেছে, ২০২৪-২৬ মেয়াদের প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন খোরশেদ আলম খসরু।  

এ বিষয়ে এই প্রযোজক বলেন, আমিও শুনেছি। তবে এ বিষয়ে এখনও চিঠি পাইনি। চিঠি পেলে অনান্য কমিশনারদের সঙ্গে বসে নির্বাচনের তারিখ ঘোষণা করব। তারপর সুষ্ঠ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত করব।  

এদিকে শিল্পী সমিতির আরেকটি সূত্র জানিয়েছে, প্রধান নির্বাচন কমিশনার হিসেবে খোরশেদ আলম খসরুর নাম প্রস্তাবে রয়েছে। তবে সাত দিন পর আবারও শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির মিটিং অনুষ্ঠিত হবে। সেখানে চূড়ান্ত নির্বাচন কমিশনার নির্ধারণ করা হবে।

এর আগে ২০২২-২৪ মেয়াদে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন পীরজাদা শহীদুল হারুন। তার বিরুদ্ধে আঙ্গুল তুলেছিলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। এ নিয়ে কম চর্চা হয়নি।  পরে চলতি মেয়াদে পীরজাদা শহীদুল হারুনের স্বেচ্ছাচারিতার প্রতিবাদে তাকে নিষিদ্ধ করে চলচ্চিত্রের ১৭টি সংগঠন।

এবারের প্রধান নির্বাচন কমিশনে আরও থাকতে পারেন বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, প্রযোজক-পরিচালক মোহাম্মদ হোসেন। তাদের ছাড়াও আরও কয়েক জনের নাম শোনা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।