ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘মেঘের অনেক রং’ সিনেমার পরিচালক হারুনুর রশিদ আর নেই

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
‘মেঘের অনেক রং’ সিনেমার পরিচালক হারুনুর রশিদ আর নেই

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘মেঘের অনেক রং’ খ্যাত চলচ্চিত্র পরিচালক হারুনুর রশিদ মারা গেছেন। বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় না ফেরার দেশে চলে গেছেন তিনি।

(ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ডেপুটি সেক্রেটারি জেনারেল কবিরুল ইসলাম রানা।

তিনি বলেন, অনেক দিন ধরেই হারুনুর ভাই অসুস্থ ছিলেন। ব্রেইন স্ট্রোক করে ৬ জানুয়ারি রাতে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আইসিইউতে রেখে তার চিকিৎসা চলছিল। ডাক্তার বলেছিলেন ধীরে ধীরে সেরে উঠবেন তিনি। তবে তার শেষ রক্ষা হলো না আর। সবাইকে রেখে চিরবিদায় নিলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

হারুনুর রশিদ ‘মেঘের অনেক রং’ ছাড়াও পরিচালনা করেছেন ‘গুনাইবিবি’। সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন ‘সুয়োরানী দুয়োরানী’, ‘কাঞ্চনমালা’ ও ‘রূপবান’ সিনেমায়। তিনি ১৯৭৬ সালে ‘মেঘের অনেক রং’ সিনেমার জন্য শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন।

বাংলাদেশ সময়:০১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২৪
এনএটি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।