ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যে প্রশ্নের উত্তরে ‘মিস ওয়ার্ল্ড’র মুকুট জিতলেন ক্রিস্টিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
যে প্রশ্নের উত্তরে ‘মিস ওয়ার্ল্ড’র মুকুট জিতলেন ক্রিস্টিনা ক্রিস্টিনা পিসকোভা

নারীদের আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’। শনিবার (০৯ মার্চ) বসেছিল এই প্রতিযোগিতার ৭১তম আসর।

ভারতের মুম্বাইয়ের জিও কনভেনশন সেন্টারে আয়োজিত গ্র্যান্ড ইভেন্টে শেষ হাসি হাসলেন ইউরোপের দেশ চেক প্রজাতন্ত্র।

এদিন বিশ্বের ১১৯ জন প্রতিযোগীকে পেছনে ফেলে দেশটির প্রতিযোগী ক্রিস্টিনা পিসকোভা জিতে নেন মিস ওয়ার্ল্ড ২০২৪ এর মুকুট।

কিন্তু কোন প্রশ্নের উত্তর দিয়ে এ দিন বাজিমাত করেন ক্রিস্টিনা জানেন কি? প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী শেষ ধাপে উঠে আসা আট প্রতিযোগীকেই একটি করে প্রশ্ন করা হয়। বুদ্ধি দীপ্ত উত্তর দিয়ে যারা মেধার পরিচয় দিতে পারেন, তারাই থাকেন এগিয়ে।

এর প্রেক্ষিতেই মঞ্চে নির্মাতা-উপস্থাপক করণ জোহর ক্রিস্টিনাকে প্রশ্ন করেছিলেন, নারীদের স্বাস্থ্যসেবার একটি বিষয়ে যদি আপনাকে আলোকপাত করতে বলা হয়, আপনি কোন দিকটির কথা বলবেন? এবং কেন?

প্রশ্নের উত্তরে শান্ত স্বরে ঠোঁটে মৃদু হাসি রেখে ক্রিস্টিনা বলেন, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আমি মনে করি, নারী হিসেবে জন্ম নেওয়া একটা বড় উপহার। সারা বিশ্বের নারীদের প্রতিনিধি হিসেবে এই মঞ্চে আসতে পেরে আমি সত্যিই কৃতজ্ঞ।

এরপরই করণের প্রশ্নের উত্তরে তিনি বলেন, নারী স্বাস্থ্যের যে বিষয়টির গুরুত্ব কখনোই ভোলা উচিত নয়, তা হলো মাসিক। কারণ, পৃথিবীর অনেক দেশেই এখনো নারীরা এ নিয়ে কথা বলতে সংকোচ বোধ করেন, ভয় পান। যে মনোযোগ তাদের পাওয়া উচিত, সেটা তারা পান না।

মিস চেক প্রজাতন্ত্র হওয়ার আগে থেকেই ২৫ বছর বয়সী ক্রিস্টিনা প্রতিষ্ঠিত মডেল হিসেবে কাজ করেছেন বিশ্বের সেরা ফ্যাশন ব্র্যান্ডগুলোর সঙ্গে। ১৯৯৯ সালের ১৯ জানুয়ারি চেক প্রজাতন্ত্রের ট্রিনেচ শহরে জন্ম তার। বেড়ে উঠেছেন প্রাগে। আইন বিষয়ে পড়াশোনা করছেন এ তিনি।

ক্রিস্টিনার হাত ধরে দ্বিতীয়বারের মতো মিস ওয়ার্ল্ড খেতাব জেতার সম্মান অর্জন করলো চেক প্রজাতন্ত্র। এর আগে ২০০৬ সালে মিস ওয়ার্ল্ডের মুকুট পড়েছিলেন দেশটির প্রতিযোগী তাতানা কুচারোভা।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।