ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

শিল্পী সমিতি নির্বাচনে ভোট দিতে পারছেন না ফেরদৌস-মৌসুমী!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
শিল্পী সমিতি নির্বাচনে ভোট দিতে পারছেন না ফেরদৌস-মৌসুমী!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪০-২৬ মেয়াদের নির্বাচন শুক্রবার (১৯ এপ্রিল)। ইতোমধ্যেই নির্বাচনের সকল প্রস্তুতি প্রায় শেষ।

২১ সদস্যবিশিষ্ট কমিটি এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্যানেল দুটি হল মিশা-ডিপজল ও মাহমুদ কলি-নিপুণ। এরই মধ্যে জানা গেলো, এবারের নির্বাচনে ভোট দিতে পারছেন না ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ এবং চিত্রনায়িকা মৌসুমী।

নিয়মতান্ত্রিক জটিলতা নয়। জানা গেছে, মূলত দেশের বাইরে থাকার কারণ তারা এবার শিল্পী সমিতির ভোট প্রদান করতে পারছেন না।

ফেরদৌসের ঘনিষ্ঠ এক সূত্রে জানা গেছে, দুদিন আগে কানাডায় গেছেন ফেরদৌস। সেখান থেকে যাবেন যুক্তরাষ্ট্রে। আগামী ২০-২১ এপ্রিল নিউ ইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আয়োজিত ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’-এ অতিথি হিসেবে থাকবেন তিনি। সেখানে তার সঙ্গে অনুষ্ঠানে অংশ নেবেন কলকাতা বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ফলে শুক্রবার শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারছেন না এই তারকা সাংসদ।

এদিকে মৌসুমীর স্বামী ওমর সানী জানান, মৌসুমী এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। মেয়ে ফাইজার লেখাপড়ার জন্য এ বছরটা তাকে সেখানেই থাকতে হবে। দেশেই নেই সুতরাং ভোট দেওয়ার তো প্রশ্নই আসে না।

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৩ মেয়াদে (বর্তমান কমিটি) কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছিলেন ফেরদৌস ও মৌসুমী।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৯টায় শিল্পী সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হবে। মধ্যাহ্ন বিরতি দিয়ে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই ভোট। গণনা শেষে ওই দিন ফলাফল প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।