ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

পথচলার একান্ন বর্ষে এসে যা বললেন ফারুকী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মে ২, ২০২৪
পথচলার একান্ন বর্ষে এসে যা বললেন ফারুকী মোস্তফা সরয়ার ফারুকী

চলচ্চিত্র নির্মাতা, প্রযোজক, চিত্রনাট্যকার এবং নাট্যনির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। যিনি চলচ্চিত্রে নিজস্ব একটি ধারা তৈরি করেছেন।

বৃহস্পতিবার (০২ মে) গুণী এই মানুষটির ৫১তম জন্মদিন। ১৯৭৩ সালের ২ মে রাজধানীর নাখালপাাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

একান্ন বর্ষে এসে নিজের অনুভূতিতে প্রকাশ করলেন এই নির্মাতা। ফারুকীর কথায়, কিছু গল্প আমাদের আরাম দেয়, কিছু দেয় আনন্দ, কিছু গল্প আমাদের বিষাদগ্রস্ত করে, কিছু কিছু গল্প ফেলে দেয় অস্বস্তির মধ্যে, কিছু গল্প উৎসাহ জোগায় আবার কিছু গল্প হাসায়। সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ, আমাকে সেসব গল্পের কিছুটা বলার সুযোগ দিয়েছেন। আমরা সকলেই আসলে একটি বিশাল গল্পের অংশ। পথচলার নতুন আরেকটি বছরে পা রেখে, আমি প্রত্যেককে ধন্যবাদ জানাই, জীবন নামের এই জার্নিতে আমাকে এত ভালোবাসা দেওয়ার জন্য।

ফারুকী নির্মিত প্রথম সিনেমা ‘ব্যাচেলর’ মুক্তি পায় ২০০৪ সালে। এরপর তিনি একে একে উপহার দিয়েছেন ‘মেড ইন বাংলাদেশ’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’, ‘পিঁপড়াবিদ্যা’, ‘ডুব’, ‘শনিবার বিকেল’, ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’, ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’ সিনেমাগুলো।

সিনেমার পাশাপাশি তার নির্মিত বহু নাটক-ধারাবাহিক দর্শকপ্রিয় হয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য হলো- ‘৫১বর্তী’, ‘৪২০’, ‘তাল পাতার সেপাই’, ‘ক্যারাম’, ‘৬৯’, ‘ঊনমানুষ’, ‘দ্বন্দ্ব সমাস’ ইত্যাদি। তার পরিচালিত একমাত্র ওয়েব সিরিজ ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’।

ব্যক্তিগত জীবনে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ ফারুকী। ২০১০ সাল থেকে তারা সংসার করছেন। এই দম্পতির একটি কন্যা সন্তান রয়েছে। যার নাম ইলহাম নুসরাত ফারুকী।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ০২, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।