ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

প্যারিসে ভালোবাসায় সিক্ত ব্যান্ড অ্যাশেজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, মে ২৪, ২০২৪
প্যারিসে ভালোবাসায় সিক্ত ব্যান্ড অ্যাশেজ

দু’বছর বিরতিতে আবারো ইউরোপ সফরে ব্যান্ড ‘অ্যাশেজ’। এবার নেদারল্যান্ডস ও ফ্রান্সে আমন্ত্রিত হয়ে সেখানেই গানে-আড্ডায় প্রবাসীদের মাতিয়ে তুলছে দেশের জনপ্রিয় ব্যান্ডটি।

শুধু তাই নয়, আগামীতে গানে গানে ইউরোপ মাতানোর সুখবরও জানালো ব্যান্ডটি।

গেল ১৯ মে ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হয় অ্যাশেজের কনসার্ট। এতে তাদের গান শুনতে সূদুর লন্ডন, বেলজিয়াম, বার্সেলোনা ও পর্তুগাল থেকে ছুটে আসা দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন ব্যান্ড মেম্বাররা।

প্যারিস থেকে অ্যাশেজের ভোকাল জুনায়েদ ইভান বলেন, ভেন্যুতে জায়গা কম থাকার কারণে অনেকে বাইরে অবস্থান করেছিল। আমাদের সঙ্গে দেখা করা, কথা বলার জন্য অপেক্ষায় ছিল। এমননকি তাদের অনেকেই হোটেল বুকিং না দিয়েই কনসার্ট দেখতে এসেছিল। জিজ্ঞেস করেছিলাম, রাত কোথায় থাকবে। তারা জানায়, এয়ারপোর্টেই অপেক্ষা করবে। সকালের ফ্লাইটে ফিরে যাবে। এই বিষয়গুলো আমাদের অবাক করেছিল। বিদেশের মাটিতে বাংলা গান শোনার জন্য তাদের এই আগ্রহ-পাগলামি সারাজীবন মনে থাকবে।

প্যারিস কনসার্টে পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছিল ছিল শাহ গ্রুপ। আবাসন সহযোগিতায় ছিল প্যারিস হলিডে আবাসন। আয়োজন এবং সমন্বয়ে ছিলেন দুই বাংলাদেশি; যথাক্রমে রেজা ও নোভা। তাদের প্রতিও বিশেষ কৃতজ্ঞতা জানান তিনি।

বছর দুয়েক আগে প্রথম ইউরোপ ট্যুর দিয়েছিল ব্যান্ড ‘অ্যাশেজ’। একসঙ্গে তিন দেশ নেদারল্যান্ডস, জার্মানি ও ফ্রান্সে কনসার্ট করেছিল ব্যান্ডটি। দু’বছর পর ফের ইউরোপে জুনায়েদ ইভান ও তার দল।

এবার নেদারল্যান্ডসে অবস্থিত বাংলাদেশি দূতাবাসের আনুষ্ঠানিক আমন্ত্রণে গেল ১৩ মে দেশটিতে যান তারা। সেখানে রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতও করেন।  

কেন এই আমন্ত্রণ? প্রশ্নের উত্তরে ইভান বলেন, ইউরোপে বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্যগুলো কীভাবে ছড়িয়ে দেওয়া যায়, কিংবা আমাদের গানের মধ্যে বিষয়গুলো যুক্ত করতে পারি, এসব নিয়ে দারুণ আলোচনা হয়েছে এম্বাসির সঙ্গে।

ইউরোপ প্রবাসীদের ভালোবাসায় সিক্ত ব্যান্ড অ্যাশেজ আনন্দের সঙ্গে জানিয়েছে, ইতোমধ্যেই আগামী বছর পর্তুগাল, ইতালি ও ফ্রান্সে কনসার্টের ব্যাপারে চূড়ান্ত কথা হয়ে গেছে। কথা চলছে আরও কয়েকটি দেশে। ফলে, গানে গানে অ্যাশেজের টানে ইউরোপবাসীকে অপেক্ষার আমন্ত্রণ জানালেন তারা।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।