ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিনোদন

সোনাক্ষীর বিয়েকে ‘লাভ জিহাদ’ বলে বিক্ষোভ, কড়া জবাব দিলেন শত্রুঘ্ন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
সোনাক্ষীর বিয়েকে ‘লাভ জিহাদ’ বলে বিক্ষোভ, কড়া জবাব দিলেন শত্রুঘ্ন

বলিউড অভিনেতা ও সংসদ সদস্য শত্রুঘ্ন সিন্‌হার মেয়ে অভিনেত্রী সোনাক্ষী সিন্‌হা সম্প্রতি বিয়ে করেছেন মুসলিম যুবক জাহির ইকবালকে। বিয়ের ঘোষণা দিতেই নানা দিক থেকে সমালোচনার শিকার হতে হয়েছে সোনাক্ষী  ও তার পরিবারকে।

সোনাক্ষীর বিয়ে নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে পাটনার শিব ভবানী সেনা। রীতিমতো বিক্ষোভ দেখানো হয়েছে পাটনা শহরে। এই বিয়ের পর ভারতের বিহার রাজ্যের পাটনায় একটি গোষ্ঠী ‘লাভ জিহাদ’ বলে বিক্ষোভ শুরু করে।  

নেটমাধ্যমেও ক্ষোভ প্রকাশ করেছেন কেউ কেউ । সোনাক্ষীর পোস্ট করা বিয়ের ছবিগুলোতে নিন্দুকদের কটাক্ষ, ব্যঙ্গ-বিদ্রুপ চলছিল। তারপরই বিয়ের পোস্টের মন্তব্য বন্ধ করে দেন সোনাক্ষী-জাহির।

এমন পরিস্থিতিতে মুসলিম ছেলের সঙ্গে মেয়ের বিয়ে নিয়ে মুখ খুললেন সোনাক্ষীর বাবা শত্রুঘ্ন সিন্হা।  

তিনি কড়া ভাষায় জবাব দিলেন, ‘আমার মেয়ে কোনো অন্যায় করেনি। যাকে ভালোবেসেছে, তাকেই বিয়ে করছে! সে যা করেছে দেশের সংবিধান মেনে করেছে। একে লাভ জিহাদ বা অন্য কিছুর নাম দেওয়া অনুচিত। নিজেদের জীবন নিয়ে ব্যস্ত থাকুন। সোনাক্ষী-জাহির খুব ভালো আছে, ভালো থাকবে!’

বিয়েতে বাবাকে পাশে পেলেও দুই ভাই লব-কুশকে পাননি সোনাক্ষী। বোনের বিয়েতে দুই ভাইয়ের অনুপস্থিতি চোখে পড়েছে অনেকেরই।  

তাই অনেক ভারতীয়র ধারণা,এ বিয়ে নিয়ে সিন্‌হা পরিবারের অন্দরে চাপা ক্ষোভ বয়ে চলছে।  

এই প্রসঙ্গে অভিনেত্রীর বড় ভাই লব সংবাদমাধ্যমকে বলেন, ‘দুটি দিন সময় দিন আমাদের। তার পরই আপনাদের প্রশ্নের উত্তর দিতে পারব। আমি কিছু বলার মতো পরিস্থিতিতে পৌঁছে তবেই তো উত্তর দেব। প্রশ্ন করার জন্য ধন্যবাদ। ’ 

লবের এই মন্তব্যের পর থেকেই জল্পনা, তবে কি বোনের বিয়েতেই ইচ্ছাকৃতই থাকেননি লব-কুশ! তবে কি পারিবারিক কলহ চরমে উঠেছে সিন্‌হা পরিবারে?

এর আগে, গত ২৩ জুন বাবা শত্রুঘ্ন সিন্‌হা, মা পুনম সিন্‌হা দাঁড়িয়ে থেকে মেয়ে সোনাক্ষী সিন্‌হার বিয়ে দেন। তাদের এই খুশির মুহূর্তে শামিল হন বলিউডের অনেকেই। যারা উপস্থিত হতে পারেননি, তারা শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।  

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।