ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

বিনোদন

আবু সাঈদের ছবি পোস্ট করে ভারতের অভিনেত্রী স্বস্তিকা যা বললেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
আবু সাঈদের ছবি পোস্ট করে ভারতের অভিনেত্রী স্বস্তিকা যা বললেন

কোটা সংস্কারের দাবি নিয়ে সারাদেশে আন্দোলন করছে শিক্ষার্থীরা। আন্দোলনরতদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রীসহ সর্বস্তরের মানুষ।

একাত্মতা পোষণ করেছেন দেশের বাইরের তারকারাও।

এবার কোটা আন্দোলন নিয়ে ফেসবুকে দীর্ঘ লেখা পোস্ট করেছেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জী। সেখানে কোটা সংস্কার আন্দোলনে নিহত আবু সাঈদের আঁকা ছবি পোস্ট করে ভারতীয় এই অভিনেত্রী।

ওই পোস্টে স্বস্তিকা লেখেন, প্রায় এক মাস হলো আমি নিজের দেশে নেই। মার্কিন যুক্তরাষ্ট্রের খবরের চ্যানেলে তৃতীয় বিশ্বের কোনো খবরই তেমন একটা চলে না। আর আমি খুব একটা ফোনের পোকা নই তাই এত খারাপ একটা খবর কানে আসতে দেরি হলো।

চলতি বছরেই ঢাকায় এসেছিলেন স্বস্তিকা। সেই স্মৃতি হাতড়ে তিনি বর্তমান সময় নিয়ে বলেন, এই তো কয়েক মাস আগে বাংলাদেশ গেলাম, খুব ইচ্ছে ছিলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় যাওয়ার। চারুকলা যাওয়ার সৌভাগ্য হয়েছিল, জীবনের একটা স্মরণীয় দিন হয়ে থাকবে। প্রতিবার আসি, ব্যস্ততায় যাওয়া হয়না, মা’ও খুব যেতে চাইতেন বাংলাদেশ, নিয়ে যাওয়া হয়নি, কিন্তু আজ একটা ভিডিও দেখলাম, গুলির ধোঁয়া। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা আক্রান্ত। ছাত্র বয়স গেছে সেই কবে, তবে জাহাঙ্গীরনগর আর আমার যাদবপুর খুব কাছাকাছি। কাঠগোলাপের গাছ গুলিও কেমন এক রকম। এক রকম আকাশের মেঘ গুলিও। কেবল আজ ওখানে বারুদের গন্ধ।

নিজের অস্থিরতা প্রকাশ করে এই অভিনেত্রী আরও লেখেন, আজ, অস্থির লাগছে। আমিও তো সন্তানের জননী। আশা করব বাংলাদেশ শান্ত হবে। অনেকটা দূরে আছি, এই প্রার্থনা টুকুই করতে পারি। অন্ধকারের উৎস হতে উৎসারিত আলো-সেই আমাদের আলো… আলো হোক, ভালো হোক সকলে।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।