ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

বিনোদন

আহতদের চিকিৎসার জন্য যে আহ্বান জানালেন ফারুকী-তিশা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
আহতদের চিকিৎসার জন্য যে আহ্বান জানালেন ফারুকী-তিশা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই সরব ছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে এ দম্পতি বিভিন্ন পরামর্শমূলক পোস্ট দিয়ে যাচ্ছেন সামাজিকমাধ্যমে।

এবার আন্দোলনে আহতদের পাশে দাঁড়াতে তারা আহ্বান জানালেন ব্যবসায়ী সমাজের প্রতি।

রোববার (১৮ আগস্ট) নিজের ফেসবুকে ফারুকী লেখেন, ব্যবসায়ী সমাজের প্রতি আহ্বান, আপনারা জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসা সহায়তার জন্য এগিয়ে আসুন। বিজ্ঞাপন এবং ইমেজ বিল্ডিংয়ের পেছনে খরচ কমিয়ে এখানে খরচ করুন। বাংলাদেশের মানুষের মনের গভীরে জায়গা হবে আপনাদের যা হাজারও মার্কেটিং স্ট্র্যাটেজি আপনাকে দিতে পারবে না।

এরপর তিনি লেখেন, এরইমধ্যে ব্র্যাক ব্যাংক এগিয়ে আসার ঘোষণা দিয়েছে। অন্যরাও এগিয়ে আসেন। নিজেরা মিলে জরুরি ভিত্তিতে একটি তহবিল তৈরি করুন জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসা সহায়তার জন্য। সেটি একটি কেন্দ্রীয় সেলের হাতে তুলে দেওয়া যেতে পারে যারা সেখান থেকে বাংলাদেশের সব হাসপাতালে চিকিৎসাধীনদের চিকিৎসা এবং ওষুধ খরচ কেন্দ্রীয়ভাবে মেটাবে। এটি হতে পারে একটি প্রাথমিক তহবিল। এর সাথে যোগ হতে পারে সরকারের কনট্রিবিউশন। যোগ হতে পারে ব্যাংক লুটেরাদের কাছ থেকে আদায় করা অর্থ। আমরাও কনট্রিবিউট করতে চাই সেই তহবিলে।

সবশেষে ফারুকী লেখেছেন, সরকার সংশ্লিষ্টরা এটা নিয়ে একটু উদ্যোগী হন। যাদের ত্যাগে এই স্বাধীনতা, তাদের সেবা আমাদের জরুরী কর্তব্য। হিরোজ শুড গেট হোয়াট দে ডিজার্ভ।

এরপরই ফারুকীর সঙ্গে সহমত পোষণ করেন তিশা। স্বামীর পোস্ট নিজের টাইমলাইনে শেয়ার করেছেন তিনি। নেটিজেনরাও তাদের সঙ্গে একমত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।