ঢাকা, শনিবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

শেখ সাদী খানের সুরে গাইলেন মুক্তি, সাক্ষাৎ ফাহমিদার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
শেখ সাদী খানের সুরে গাইলেন মুক্তি, সাক্ষাৎ ফাহমিদার অনুপমা মুক্তি, ফাহমিদা নবী ও শেখ সাদী খান

বাংলাদেশ বেতারের ট্রান্সক্রিপশন সার্ভিসে প্রচারের জন্য বাংলাদেশের জীবন্ত কিংবদন্তী সুরস্রষ্টা, সঙ্গীত পরিচালক শেখ সাদী খানের সুরে একটি আধুনিক গান গেয়েছেন নন্দিত শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী অনুপমা মুক্তি। ‘আমি এনে দিতে বলিনিতো চাঁদ’-এমন কথার গানটি লিখেছেন একুশে পদকপ্রাপ্ত দেশ বরেণ্য গীতিকার মোহাম্মদ রফিক উজ জামান।

গানের রেকর্ডিং শেষে বেতারে শেখ সাদী খানের সঙ্গেই দেখা করতে আসেন বাংলাদেশের আরেক জনপ্রিয় সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী। গল্প, আড্ডায় মেতে উঠেন শেখ সাদী খান, ফাহমিদা নবী ও অনুপমা মুক্তি।

নিজের সুর করা নতুন গানটি প্রসঙ্গে শেখ সাদী খান বলেন, আহা, কী যে সুন্দর গানের কথা। গানের কথা পড়লেই তো মন জুড়িয়ে যায়। চেষ্টা করেছি সবসময়ের মতো সুন্দর সুর করতে যেন শ্রোতাদের ভালোলাগে। মুক্তিও বেশ ভালোভাবে গানটি গাইবার চেষ্টা করেছে। সত্যি বলতে কী একজন শিল্পীর সবসময়ই উচিত গানকে আত্মস্থ করা। গানের কথা ও সুরের মধ্যে নাটকীয় যে ব্যাপারটি থাকে তা যদি একজন শিল্পী নিজের কণ্ঠের মাধ্যমে তুলে ধরতে পারে তবেই গানটি সুন্দর হয়, শ্রোতাদের সেই গান শোনার আগ্রহ থাকে।

অনুমপা মুক্তি বলেন, শ্রদ্ধেয় শেখ সাদী খান স্যারের সুরে গান গাইতে পারা সবসময় শিল্পীদের জন্য ভীষণ সৌভাগ্যের ব্যাপার। সেটা বেতার হোক , টিভি হোক কিংবা অন্য কোনো মাধ্যমে প্রচারের জন্য হোক। বেতারের প্রচারের জন্য এই গানটি গাইতে পেরে আমার কাছে খুব ভালোলাগার কারণ একটাই. আর সেটা হলো- এই গানটির সঙ্গে দু’জন কিংবদন্তী সম্পৃক্ত, একজন শ্রদ্ধেয় মোহাম্মদ রফিক উজ জামান স্যার, আরেকজন শেখ সাদী খান স্যার। যে কারণে গানটির প্রতি আমার পরম ভালোলাগা।

তিনি আরও বলেন, চেষ্টা করেছি ভালোভাবে গাইতে, আশা করছি ভালোলাগবে শ্রোতাদের। গানের রেকর্ডিং শেষে ফাহমিদা আপার সঙ্গে দেখা হয়েও ভীষণ ভালোলাগলো।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।