ঢাকা, রবিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজে চিরকুটের ‘জাদুর শহর’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
ফিফা ওয়ার্ল্ড কাপের ফেসবুক পেজে চিরকুটের ‘জাদুর শহর’

ফুটবল বিশ্বকাপের দিনগুলোতে উৎসবে মেতে ওঠে গোটা বাংলাদেশ। এবার সেই ফিফা ওয়ার্ল্ড কাপের ভেরিফায়েড পেজের একটি রিলে বাজল বাংলা ভাষার গান।

আন্তর্জাতিক ফুটবল সংস্থাটি তাদের রিলে ব্যবহার করেছে জনপ্রিয় ব্যান্ড চিরকুটের ‘যাদুর শহর’ গানের কলি।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফিফা ওয়ার্ল্ড কাপ পেজ থেকে এই রিলটি পোস্ট করা হয়। এর ক্যাপশনে লেখা, ‘ছোট্ট ফুটবলের সর্বশ্রেষ্ঠ প্রদর্শনী এখন আমাদেরই মাঝে। ’

ভিডিওটির শুরুতেই দেখা মেলে ঢাকার চিত্র। তারপর একে একে আসে ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিভিন্ন দলের নজরকাড়া মুহূর্ত।

রিলটি নজরে পড়েছে চিরকুট’র ভোকালিস্ট ও দলনেতা শারমিন সুলতানা সুমির চোখেও। সামাজিকমাধ্যমে তা শেয়ার করে তিনি লেখেন, ছোটবেলা থেকে ফুটবল/ক্রিকেট ভালোবাসি। সারা পৃথিবীতে ফিফা ফুটবলের ব্যাপারটা দেখে। আজকে ফিফা’র অফিসিয়াল পেইজে একটা কাস্টমাইজড রিলে বাংলাদেশের একটা বাংলা গানের কিছু অংশ ব্যবহার করছে। গানটা আপনাদের অনেকের পছন্দের, আমাদের ব্যান্ডের ‘যাদুর শহর’। ভালো লাগছে।

প্রসঙ্গত, ২০১৩ সালে প্রকাশ পায় চিরকুটের যাদুর শহর নামের অ্যালবামটি। শিরোনাম গানটির লিরিক লিখেছেন আনন্দ ও সুমি। সুর করেন পিন্টু, সুমি ও ইমন। মিউজিক প্রডাকশনে ছিলেন পাভেল অরিন। মূল ভাবনায় ছিলেন নির্মাতা নুরুল আলম আতিক। এবার দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে জায়গা করে নিল গানটি।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।