ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

‘সংস্কার করতে চাইলে নিজেদের কোমরের জোরে করেন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
‘সংস্কার করতে চাইলে নিজেদের কোমরের জোরে করেন’

শোবিজ জগতে সাহসী নির্মাতা হিসেবে খ্যাতি রয়েছে আশফাক নিপুনের। সমাজের নানা অসঙ্গতি তুলে ধরেন তিনি।

বরাবরই সামাজিকমাধ্যমে নানান ইস্যুতে প্রতিবাদের সুরে কথা বলতে দেখা যায় তাকে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই তাদেরকে সমর্থন জানিয়ে সরব ছিলেন তিনি।

ছাত্র-জনতার এক দফা দাবির মুখে ৫ আগস্ট সরকার পতনের পর থেকে দেশের বিভিন্ন সেক্টরে সংস্কার চলছে। এবার সেই সংস্কার বিষয়ে মুখ খুললেন নির্মাতা আশফাক নিপুন।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে রোববার (২৯ সেপ্টেম্বর) এক পোস্ট করেন এই নির্মাতা। যেখানে তিনি লেখেন, ‌যদি সত্যিকারের সংস্কার করতে চান তাহলে নিজেদের কোমরের জোর দিয়ে করেন। কারো হুমকি ধামকির ভয়ে না। দেশ আপনাদের সেই জায়গায় বসাইছে আপনাদের ওপর ভরসা রেখেই। আমি তো ভয় দেখাবো, আমাকে ভয় পেলে আপনার চলবে?

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড দ্বিতীয়বারের মতো পুনর্গঠন করে নাম দেওয়া হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড। তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ১৫ সদস্যবিশিষ্ট সেন্সর বোর্ডের সদস্যের নাম প্রকাশ করা হয়।

প্রথম তালিকায় বোর্ড সদস্যের অন্যতম ছিলেন আশফাক নিপুন। প্রজ্ঞাপনটি প্রকাশ্যে আসার পর নবগঠিত সদস্যদের নিয়ে সামাজিকমাধ্যমে আলোচনা-সমালোচনার মধ্যে নিজেকে সরিয়ে নেন এই নির্মাতা।  

তার আগে ফেসবুকে দেওয়া এক পোস্টে এই নির্মাতা বলেন, সেন্সর বোর্ড আগামী কয়েক মাসের ভেতর সেন্সর সার্টিফিকেশন বোর্ডে রূপান্তরিত হবে বলে আমাকে জানিয়েছেন তথ্য মন্ত্রণালয়। আমি আজীবন চলচ্চিত্রে বা শিল্পে সেন্সর বোর্ড প্রথার বিরুদ্ধে।

তিনি আরও বলেছিলেন, আমি খুবই সম্মানিত বোধ করেছি মন্ত্রণালয় আমাকে বোর্ডের সদস্য হওয়ার যোগ্য মনে করেছিলেন। কিন্তু একটা মিস-কমিউনিকেশন হয়ে গেছে। আমি এই বোর্ডের অফিশিয়াল সদস্যপদ গ্রহণ করিনি। বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়েছি। তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে এ ব্যাপারে আমার কথা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।